মোহামেডানের বিপক্ষে সহজ জয় রূপগঞ্জের

Looks like you've blocked notifications!
পুরোনো ছবি

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) আজ রোববার জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। একই দিনে জিতেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে লিজেন্ডস অব রূপগঞ্জ ৬২ রানের বড় ব্যবধানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। প্রথমে ব্যাট করে রূপগঞ্জ ২৩১ রানের পুঁজি গড়ে। দলটির পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে ওপেনার আব্দুল মজিদের ব্যাট থেকে। এ ছাড়া অভিষেক মিত্র অপরাজিত ৪৫, তুষার ইমরান ৪০ ও অধিনায়ক নাঈম ইসলাম করেন ৩৬ রান।

জবাবে মোহামেডানের ইনিংস গুটিয়ে যায় ১৬৯ রানেই। দলটির পক্ষে সর্বোচ্চ সংগ্রহ অধিনায়ক শামসুর রহমানের, ৩৪ রান। এছাড়া রকিবুল হাসান ৩২ ও রনি তালুকদার ৩০ রান নেন ঝুলিতে।  মোশাররফ হোসেন রুবেল ২৩ রানে চারটি এবং মোহাম্মদ শহীদ ৩৩ ও আসিফ হাসান ৩৭ রানে তিনটি করে উইকেট নিয়ে মোহামেডানের ব্যাটিংয়ে ধস নামান।  

বিকেএসপির চার নম্বর মাঠে শেখ জামাল সহজেই জিতেছে অগ্রণী ব্যাংকের বিপক্ষে। তানভীর হায়দারের ৭১ রানের ইনিংসে শেখ জামাল গড়ে ২৯৪ রানের বড় সগ্রহ। পাঁচ বল আগেই অলআউট হয়ে যাওয়া অগ্রণী ব্যাংক সংগ্রহ করে ২৬৬ রান। ম্যাচসেরা তানভীর হায়দারের দল জিতে যায় ২৮ রানে।

বিকেএসপির তিন নম্বর মাঠে ব্রাদার্স ইউনিয়ন জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে। টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ব্রাদার্স সংগ্রহ করে ২৯৪ রান।

অধিনায়ক অলোক কাপালির ৭৯ রান এবং ইয়াসির আলীর হার-না-মানা ৬৯ রান দলটিকে এনে দেয় লড়াই করার পুঁজি। জবাবে প্রাইম ব্যাংকের নাহিদুল ইসলাম ব্যাট হাতে ঝড় তুললেও তাতে দলের  জয় আসেনি। ৮৮ রান করেন নাহিদুল। জাতীয় টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া জাকির হোসেনের অর্ধশত রানে ২৭০ রানের বেশি করতে পারেনি প্রাইম ব্যাংক। অলোক কাপালির হাতে তুলে দেওয়া হয় ম্যাচ সেরার পুরস্কার।  

সংক্ষিপ্ত স্কোর:

লিজেন্ডস অব রূপগঞ্জ: ৫০ ওভারে ২৩১/৭ (মজিদ ৭০, তুষার ৪০, অভিষেক ৪৫*, নাঈম ৩৬। এনামুল ৩৮/২, অনিক ৪৪/৫)।

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৪৪.৩ ওভারে ১৬৯ (রনি ৩০, শামসুর ৩৪, রকিবুল ৩২, এনামুল ১৮। শহীদ ৩৩/৩, আসিফ ৩৭/৩, মোশাররফ ২৩/৪)।

ফল: লিজেন্ডস অব রূপগঞ্জ ৬২ রানে জয়ী।