টি-টোয়েন্টিতে সাফল্যপ্রত্যাশী মাহমুদউল্লাহ

Looks like you've blocked notifications!

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের পর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও চরমভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে এবার টি-টোয়েন্টি সিরিজের লড়াইয়ে নামবে লাল-সবুজের দল। আগামীকাল বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে স্বাগতিকরা। শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজে সাফল্যে খুবই আশাবাদী বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

চোটের কারণে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামতে পারছেন না। দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন কি না, সেটাও নিশ্চিত নয়। তাই টেস্টের পর টি-টোয়েন্টিতেও বাংলাদেশ দলেকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ।

প্রথম টেস্ট অধিনায়কত্বে বাংলাদেশকে খুব একটা সাফল্য এনে দিতে না পারলেও টি-টোয়েন্টিতে দলের সাফল্যে দৃঢ় আশাবাদী মাহমুদউল্লাহ বলেন, ‘টি-টোয়েন্টি ভিন্ন ফরম্যাট। আমরা শেষ কয়েকটা সিরিজে ভালো খেলতে পারিনি। তাই এই সিরিজ আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। এই সিরিজ দিয়েই বার্তা দিতে চাই যে, ওয়ানডে ও টেস্টের মতো টি-টোয়েন্টিতেও আমরা এগিয়ে যাচ্ছি। আমরা এই সিরিজ জিততে চাই।’

এই সিরিজের বাংলাদেশ দলে ছয়জন নতুন মুখ জায়গা পেয়েছেন। দলে ডাক পাওয়া এই তরুণ ক্রিকেটারদের ওপর বেশ আস্থা বাংলাদেশ অধিনায়কের, ‘আমাদের প্রথম একাদশে কারা খেলবেন, সেটা এখনো ঠিক হয়নি। অবশ্য নতুন যাঁরা সুযোগ পেয়েছেন, তাঁদের ওপর আস্থা রাখতেই হচ্ছে। নিজেকে প্রমাণ করেই দলে সুযোগ পেয়েছেন তাঁরা। আশা করছি, যাঁরাই একাদশে সুযোগ পাবেন, নিজের সামর্থ্যের সেরাটা দিয়েই খেলবেন এবং ভালো কিছু করবেন বলেও আমার বিশ্বাস।’

আগামীকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। আর সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে সিলেটে আগামী রোববার।

এই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছে ১-০ ব্যবধানে। অবশ্য চট্টগ্রামে প্রথম ম্যাচটি ড্র হয়েছিল। এবার টি-টোয়েন্টিতে কেমন করে, সেটাই এখন দেখার।