সুয়ারেজের হ্যাটট্রিকের দিনে মেসির জোড়া গোল

Looks like you've blocked notifications!

বার্সেলোনার জয়রথ থামাতে পারছেই না কেউ। স্প্যানিশ লিগে নবাগত দল জিরোনাকে একরকম উড়িয়ে দিয়েছে তারা। লুইস সুয়ারেজের হ্যাটট্রিক ও লিওনেল মেসির জোড়া গোলে দারুণ এক জয় পেয়েছে লিওনেল মেসির দল। নিজেদের মাঠে প্রতিপক্ষকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে তারা।

গতকাল শনিবার অনুষ্ঠিত ম্যাচে বার্সেলোনা কোনোরকম পাত্তাই দেয়নি প্রতিপক্ষকে। আক্রমণে আক্রমণে তাদের নাজেহাল করে তুলেছে। দলের সবচেয়ে বড় দুই তারকা মেসি ও সুয়ারেজ দারুণ উজ্জ্বলতা ছড়িয়েছেন। কম জাননি দলে নবাগত ফিলিপ্পে কুতিনহো, তিনি একটি গোল করেন।

ম্যাচে অবশ্য সবাইকে অবাক করে দিয়ে শুরুতেই এগিয়ে যায় জিরোনা। ম্যাচের তৃতীয় মিনিটে মানজানেরা লক্ষ্যভেদ করেন। পাল্টা আক্রমণ থেকে গোলটি করেন তিনি।

অবশ্য দুই মিনিটের ব্যবধানে গোল সমতায় নিয়ে আসে বার্সেলোনা (১-১)। মাঝমাঠ থেকে মেসির পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে জড়ান এই উরুগুয়ের স্ট্রাইকার।

বার্সেলোনা দ্বিতীয় গোলটির দেখা পেতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হেয়েছে। ৩০ মিনিটে মেসির চমৎকার এক গোলে এগিয়ে যায় তারা। সুয়ারেজের বাড়ানো বল ধরে আর্জেন্টাইন তারকা দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে বল জালে পাঠান।

মেসির ব্যক্তিগত দ্বিতীয় এবং দলের পক্ষে তৃতীয় গোলটি আগে ঠিক ছয় মিনিট পর। চমৎকার ফ্রিকিকে গোল করে মেসি শুধু নিজের জাতটাই চেনাননি, আরো একবার প্রমাণ দিলেন নিজের দক্ষতার। লিগে মেসির এটি ২২তম গোল।

বিরতির ঠিক আগে আরেকটি গোলের দেখা পায় বার্সেলোনা। ৪৪ মিনিটে মেসি ও কুতিনহোর পা ঘুরে বল পেয়ে সুয়ারেজ আলতো টোকায় বল জালে পাঠান।

৬৬ মিনিটে কুতিনহো বার্সার পক্ষে পঞ্চম গোল করেন। মাঝমাঠ থেকে বল পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে বলটি জালে পাঠান তিনি।

শেষ বাঁশি বাজার চার মিনিট আগে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়ে সুয়ারেজ নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। সতীর্থ এক খেলোয়াড়ের কাছ থেকে বল পেয়ে চমৎকার শটে গোল করে  দলের বড় জয়ে রাখেন মূল্যবান অবদান।

এই জয়ের সুবাদে ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। তারা ২০ ম্যাচ জিতেছে ও পাঁচ ম্যাচ ড্র করেছে। তাদের চেয়ে ১৪ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। আর দ্বিতীয় স্থানে অ্যাথলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৫৫ পয়েন্ট।