খেলা নিয়ে সৌরভের গান

Looks like you've blocked notifications!

ক্রিকেট নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনা নতুন কিছু নয়। তামিম-সাকিব-মাশরাফিদের খেলা দেখতে মাঠে সমর্থকদের উপচেপড়া ঢল নামে। ক্রিকেট মাঠে এই খেলা নিয়ে গান হলে তো কথাই নেই, ক্রিকেট উন্মাদনায় বাড়তি আনন্দ যোগ করে। বাংলাদেশের ক্রিকেট নিয়ে অনেক জনপ্রিয় সংগীতশিল্পী এর আগে গান তৈরি করেছেন। দর্শকমহলে গানগুলো বেশ সাড়াও ফেলেছিল। এই ধারায় নতুন করে যুক্ত হয়েছে  জাতীয় ক্রিকেট দলকে উৎসর্গ করা সৌরভ ইমামের ‘বেঙ্গল টাইগার’ শিরোনামের গানটি।

গত বছরের শেষ দিকে গানটি বাজারে এসেছে জি-সিরিজের ব্যানার থেকে। এরই মধ্যে শ্রোতাদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে  গানটি। ভক্তরা গানটিকে সমাদরে গ্রহণ করেছেন।

দেশের বিভিন্ন কনসার্টেও গানটি দর্শকরা ভালোভাবে গ্রহণ করেছেন। অনেক অনুষ্ঠানে দর্শকরা গানটি শোনার জন্য অনুরোধ করেন বলে জানান গানটির শিল্পী সৌরভ।

ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকেই মূলত গানটি করা হয়েছে বলে জানিয়েছেন সৌরভ। এ ব্যাপারে সৌরভ বলেন, ‘দীর্ঘদিন বিভিন্ন ইভেন্টের মাধ্যমে মঞ্চে গানের অনুষ্ঠান উপস্থাপনা করছি। উপস্থাপনার ফাঁকে ফাঁকে গানও করি। দর্শকদের অনুরোধ ছিল নিজে একটি গান করতে। বর্তমানে ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের অগাধ ভালোবাসা। সবকিছু বিবেচনা করে ক্রিকেটের গানটি করা। ক্রিকেটের হলেও এটি মঞ্চে যেন গাইতে পারি, মঞ্চের কথা মাথায় রেখে সেভাবে গানটি করা হয়েছে।’

সৌরভ দেশ-বিদেশে মঞ্চে পারফর্ম করেন। সেজন্য অনুষ্ঠানে দর্শকরা যাতে সরাসরি উপভোগ করেন সে উপাদান গানটিতে রয়েছে বলে জানালেন এই কণ্ঠশিল্পী।

ছন্দ এবং তাল নির্ভর গানটি তৈরির পর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে শুনিয়েছেন সৌরভ। সবাই ইতিবাচক সাড়া দেওয়ার পরই বাজারে ছাড়া হয়েছে বলেও জানান তিনি। নিজের লেখা এবং সুর করা এ গানটির মিউজিক কম্পোজ করেছেন বর্তমানে আলোচিত সংগীত পরিচালক এফ এ সুমন।