সাঙ্গাকারার বিদায়ী ম্যাচে জমজমাট লড়াই

Looks like you've blocked notifications!
ব্যাট দিয়ে ‘আর্চওয়ে’ তৈরি করেছে তরুণ ক্রিকেটাররা। তার মাঝ দিয়ে হেঁটে আসছেন বিদায়ী টেস্ট খেলতে নামা কুমার সাঙ্গাকারা। ছবি : এএফপি

একজন শতক করেছেন, দুজনের ব্যাট থেকে এসেছে ৮০-র কাছাকাছি ইনিংস। তবু দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ভারতকে এগিয়ে রাখার উপায় নেই। কুমার সাঙ্গাকারার বিদায়ী টেস্টের প্রথম দিনশেষে ভারতের সংগ্রহ ছয় উইকেটে ৩১৯ রান। কলম্বোর পি সারা ওভালে তাই জমজমাট লড়াইয়ের ইঙ্গিত।

দিনের শুরুতেই আবেগঘন দৃশ্য। দেশের ব্যাটিং-কিংবদন্তি সাঙ্গাকারাকে সম্মান জানাতে প্রথম দিন মাঠে উপস্থিত ছিলেন প্রায় ছয় হাজার শ্রীলঙ্কান। খেলা শুরুর আগে একদল তরুণ ক্রিকেটার ব্যাট উঁচিয়ে ‘সাঙ্গা’কে দারুণ ‘গার্ড অব অনার’ও দিয়েছে।

টস জিতে ব্যাট করতে নামা ভারতের শুরুটা একদমই ভালো হয়নি। তবে ১২ রানে দুই উইকেট হারালেও ওপেনার লোকেশ রাহুল আর অধিনায়ক বিরাট কোহলির ১৬৪ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ‘টিম ইন্ডিয়া’। রাহুলের ব্যাট থেকে এসেছে ১৩টি চার ও একটি ছক্কাসমৃদ্ধ ১০৮ রানের দারুণ ইনিংস। কোহলির অবদান ৭৮ রান।

এ দুজন বিদায় নিলেও রোহিত শর্মা (৭৯) ভালোভাবেই এগিয়ে নিচ্ছিলেন দলকে। কিন্তু শেষ বিকেলে তিনি আউট হয়ে যাওয়ায় স্বস্তি নিয়ে দিন শেষ করতে পারেনি ভারত।

প্রথম টেস্ট ৬৩ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে থাকা শ্রীলঙ্কার পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন ধাম্মিকা প্রসাদ ও রঙ্গনা হেরাথ।