নিউজিল্যান্ডের কোচ হতে চান ফ্লেমিং

Looks like you've blocked notifications!

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন নিউজিল্যান্ডের টেস্ট ও ওয়ানডে দলের সফল অধিনায়ক স্টিফেন ফ্লেমিং। ১০ বছর হতে চলল তাঁর অবসর নেওয়ার। 

অবসরের পর বিভিন্ন ঘরোয়া লিগে কোচ হিসেবে দায়িত্ব পালন করলেও এবার নিউজিল্যান্ড জাতীয় দলের টি-টোয়েন্টি কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন সাবেক এই অধিনায়ক।

নিউজিল্যান্ডের বর্তমান কোচ মাইক হেসনের কাজের চাপ কমাতে কিউইদের টি-টোয়েন্টি দলে একজন বিশেষজ্ঞ কোচের কথা ভাবছে দেশটির ক্রিকেট বোর্ড। এরই পরিপ্রেক্ষিতে সেখানে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন সাবেক এই তারকা।

ফ্লেমিং ট্র্যাকসাইড রেডিওকে বলেন, ‘এটা আমার আগ্রহ ও দলের প্রতি ভালোবাসার ওপর নির্ভর করছে। বর্তমান ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলানের সঙ্গে আমার দারুণ সম্পর্ক। আমরা লম্বা সময় একসঙ্গে কাটিয়েছি এবং দলের বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করেছি। আমি তাঁর সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগাভাগি করেছি এবং চাই নিউজিল্যান্ড একটি শক্তিশালী দলে পরিণত হোক।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন ফ্লেমিং। একাধিকবার তিনি দলকে জিতিয়েছেন শিরোপা। ফ্লেমিং মনে করেন, এ আসরের মতো সুযোগ পেলে নিউজিল্যান্ডের জাতীয় দলেও তিনি সফল হবেন।