Beta

হকিতে বাংলাদেশের দারুণ সাফল্য

১২ মার্চ ২০১৮, ১২:২০

ক্রীড়া প্রতিবেদক

প্রথম ম্যাচে দারুণ সাফল্য পেয়েছিল বাংলাদেশ। এশিয়ান গেমস হকির বাছাই পর্বের পুল ‘এ’র খেলায় থাইল্যান্ডকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল লাল-সবুজের দল। সে ধারাবাহিকতা ধরে রেখেছে দ্বিতীয় ম্যাচেও। হংকংকে  ৫-১ গোলে হারিয়েছে জিমি-চয়নরা।

গতকাল রোববার রাতে ওমানে অনুষ্ঠিত ম্যাচে অবশ্য বাংলাদেশ শুরুতেই পিছিয়ে পড়ে। ম্যাচের ১৫ মিনিটে হংকংয়ের পক্ষে ইউফেলিক্স চিহিম পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে। 

অবশ্য তারা এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। উজ্জীবিত বাংলাদেশ  ৩৩ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে খেলার সমতায় ফিরে। ডিফেন্ডার আশরাফুল ইসলাম করেন গোল।  দুই মিনিট পর সেই আশরাফুলই দলকে এগিয়ে নেন ২-১ গোলে। এবার গোল করেন পেনাল্টি কর্নার থেকে। 

এর পর রোমান সরকার ও অধিনায়ক রাসেল মাহমুদ জিমি ও  মিলন হোসেন একটি করে গোল করে দলের জয় নিশ্চিত করেন। হকিতে হংকংয়ের বিপক্ষে এটি বাংলাদেশের পঞ্চম জয়।

এই জয়ের সুবাদে ৬ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে আছে বাংলাদেশ। আগামী মঙ্গলবার তৃতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে জিমি-চয়নরা। 

দলের এই সফল্য বাংলাদেশের হকি প্রেমীদের কিছুটা হলেও আশাবাদী করে তুলেছে। মাঝখানে হকিতে ছিল চরম হতাশা। ঘরোয়া হকি নিয়মিত আয়োজন হয়নি, জাতীয় দলও সাফল্য পাচ্ছিল না— তাই চরম হতাশা নেমে এসেছিল। এখন সে হতাশা কিছুটা হলেও কেটে উঠেছে। এ ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ভবিষ্যতে নিশ্চয়ই আরো বড় সফল্য পাবে হকি দল।   

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement