সাফল্যের পর মাহমুদউল্লাহদের শাস্তি!

Looks like you've blocked notifications!

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণ সাফল্য পেয়েছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার রানের পাহাড় টপকে দারুণ জয় তুলে নিয়েছিল মাহমুদউল্লাহরা। এই অসাধারণ সাফল্যের পর একটি দুঃসংবাদ শুনতে হয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। স্লো ওভাররেটের কারণে বাংলাদেশ অধিনায়কসহ দলের সবাইকে জরিমানা করা হয়েছে। 

গত শনিবার প্রেমাদাসায় শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচে স্লো ওভাররেটের কারণে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহর ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়। আর দলের অন্য খেলোয়াড়দের জরিমানা করা হয় ম্যাচ ফির ১০ শতাংশ।

তবে একই কারণে বড় শাস্তি পেয়েছেন শ্রীলঙ্কা অধিনায়ক দিনেশ চান্দিমাল। দুটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হয়েছেন তিনি। 

আইসিসির আচরণবিধি অনুযায়ী, নির্ধারিত সময়ে দুই ওভার ঘাটতি থাকলে জরিমানা হয় ম্যাচ ফির ১০ শতাংশ। এরপরও আরো বেশি ঘাটতি থাকলে প্রতিটি ওভারের জন্য ক্রিকেটারদের জরিমানা ২০ শতাংশ এবং অধিনায়ক পান দুটি সাসপেনশন পয়েন্ট। দুটি সাসপেনশন পয়েন্ট মানে একটি টেস্ট কিংবা দুটি ওয়ানডে অথবা দুটি টি-টোয়েন্টি নিষিদ্ধ হবেন। তিন সংস্করণের যেটি আগে আসে, সেটিতেই কার্যকর হবে শাস্তি। 

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ জয় পেয়েছিল পাঁচ উইকেটে। সে ম্যাচে স্বাগতিকরা প্রথমে ব্যাট করতে নেমে ২১৪ রানের বিশাল সংগ্রহ গড়ে। জবাবে বাংলাদেশ মুশফিকুর রহিমের অসাধারণ সাফল্যে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে। মুশফিক সে ম্যাচে ৭২ রানের হার না মানা একটি ইনিংস খেলেন। মাত্র ৩৫ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় এই ইনিংসটি সাজান তিনি।