ব্যাট হাতেই সব সমালোচনার জবাব দিলেন সাব্বির

Looks like you've blocked notifications!

টি-টোয়েন্টিতে কবে হেসেছিল সাব্বির রহমানের ব্যাট? গত বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৮ রানের ইনিংস খেলেছিলেন সাব্বির। সেই শেষ। এরপর আর হাসেনি এই ডানহাতি ব্যাটসম্যানের ব্যাট।

শুধু কি টি-টোয়েন্টি? ওয়ানডেতে ১২ ম্যাচ আগে পেয়েছিলেন শেষ অর্ধশতকের দেখা। এরপর সময়টা রানখরায় কেটেছে তাঁর। চরম ফর্মহীনতায় কম সমালোচনা হয়নি তাঁর। দল থেকে বাদ পড়ায় আশঙ্কায় ছিলেন বারবার। নির্বাচকরা বারবার আস্থা রেখে তাঁকে রেখেছিলেন দলে। যার প্রতিফলন দেখা গেছে আজ নিদাহাস ট্রফির ফাইনালে। তিন নম্বরে ব্যাট করতে নেমে খেলেছেন ৭৭ রানের দুর্দান্ত এক ইনিংস।

ভারতের বিপক্ষে ম্যাচে পুরো টাইগার টিম যখন আসা-যাওয়ার মিছিলে ছিলেন, একমাত্র সাব্বিরই এক প্রান্ত আগলে রেখেছেন। সাব্বিরের পরেও সৌম্য সরকার ও উইকেটরক্ষক মুশফিকুর রহিমের ব্যক্তিগত রান দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই বিদায়ে টাইগার শিবির যখন বিপর্যস্ত, সাব্বির মাহমুদউল্লাহকে নিয়ে দলের বিপর্যয় কাটানোর চেষ্টা করেছেন।

যদিও ভুল বোঝাবুঝিতে মাহমুদউল্লাহ ব্যক্তিগত ১৯ রান করে আউট হয়ে ফিরে যান সাজঘরে। বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানও দলে তেমন কোনো অবদান রাখতে পারেননি। শেষ সময়ে মেহেদী হাসান মিরাজের ১৯ রানের সংযোজন ছাড়া পুরো ইনিংসে সাব্বিরের ব্যাটই হেসেছে। তিনি ৭৭ রানের ইনিংসটি সাজিয়েছেন সাত চার ও চার ছক্কায়। বল খরচ করেছেন ৫০। সাব্বিরের অবদানেই বাংলাদেশের স্কোরকার্ডে জমা হয়েছে আট উইকেটে ১৬৬ রান।