‘বিশ্বাসই করতে পারছি না, অস্ট্রেলিয়া প্রতারণার সঙ্গে যুক্ত’

Looks like you've blocked notifications!

সকালে ঘুম থেকে উঠে খবরটা দেখেই বিস্মিত হন তিনি। বিশ্বাসই করতে পারছেন না, অস্ট্রেলিয়া ক্রিকেট দল এমন কাণ্ড করতে পারেন। স্মিথদের বল টেম্পারিংয়ের খবর শুনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল শুধু হতাশই হননি, রীতিমতো ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন। এর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন তিনি।

গতকাল শনিবার কেপটাউন টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় অসি ফিল্ডার ক্যামেরন ব্যানক্রফটকে একটি হলুদ বস্তু দিয়ে বল ঘষতে দেখা যায়। দিনের খেলা শেষে তিনি ও অসি অধিনায়ক স্টিভেন স্মিথ স্বীকার করে নিয়েছেন যে তাঁরা বল টেম্পারিংয়ের চেষ্টা করছিলেন।

খবরটি শুনে চরম হতাশ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘ঘুম থেকে উঠেই এমন খবর পাওয়া খুবই হতাশার। সত্যিই আমি বিস্মিত হয়েছি। আমি বিশ্বাসই করতে পারছি না, অস্ট্রেলিয়া ক্রিকেট দল এমন প্রতারণার সঙ্গে যুক্ত হতে পারে।’

এর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতেও ক্রিকেট অস্ট্রেলিয়াকে বলেছেন দেশটির প্রধানমন্ত্রী, ‘দক্ষিণ আফ্রিকায় যা হয়েছে, তা নিয়ে আমার উদ্বেগ জানিয়েছি ক্রিকেট অস্ট্রেলিয়াকে, এর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতেও বলেছি।’

উল্লেখ্য, টিভি ক্যামেরায়ও ধরা পড়ে অস্ট্রেলীয় ক্রিকেটারদের বল টেম্পারিংয়ের বিষয়টি। সেখানে দেখা যায়, পকেট থেকে অসি ক্রিকেটার ব্যানক্রফট হলুদ একটি বস্তু বের করে তা দিয়ে বল ঘষছেন। পরে তিনি সে বস্তুটি ট্রাউজারের ভেতরে ঢুকিয়ে ফেলেন।