নিষেধাজ্ঞা মাথা পেতে নিলেন স্মিথ-ব্যানক্রফট

Looks like you've blocked notifications!

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিষেধাজ্ঞা দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট; শোনা যাচ্ছিল এমনটাই। ওয়ার্নার কিছু না জানালেও সদ্য সাবেক অধিনায়ক হয়ে যাওয়া স্মিথ ও টেম্পারিং ঘটনার মূল নায়ক ব্যানক্রফট মেনে নিয়েছেন নিষেধাজ্ঞা। বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলও করছেন না তাঁরা।

কেপটাউন টেস্টের বল টেম্পারিং-কাণ্ডে জড়িত তিন ক্রিকেটারকে শাস্তির আওতায় এনেছিল সিএ। স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছর আর ক্যামেরন ব্যানক্রফট পেয়েছেন নয় মাসের নিষেধাজ্ঞা। পৃথক টুইটার বার্তায় নিজেদের সাজার বিপক্ষে কোনো আপিল করবেন না বলে জানিয়েছেন স্মিথ ও ব্যানক্রফট।

আজ বুধবার সকালে স্মিথ টুইটারে লিখেছেন, ‘আমি পরিষ্কারভাবে জানিয়েছি, দলের অধিনায়ক হিসেবে এ ঘটনার সব দায় আমার। শাস্তির বিরুদ্ধে কোনো ধরনের আপিল আমি করব না। বোর্ড বাকিদের উদ্দেশে বার্তা দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে, আমাকে সেটা মেনে নিতে হবে। আমার সবকিছু ফিরে পাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করব আমি এবং দেশের প্রতিনিধিত্ব করতে আবার ফিরে আসব।’

অগ্রজ ক্রিকেটারের এমন টুইটের কিছুক্ষণের মধ্যে অনুজ ব্যানক্রফটও নিজের টুইটারে জানিয়েছেন তিনিও মাথা পেতে নিয়েছেন শাস্তি। মাত্র আট টেস্টে দেশের হয়ে মাঠে নামা ব্যানক্রফট লিখেছেন, ‘বোর্ডের সঙ্গে আমি আজ নিষেধাজ্ঞার কাগজপত্র নিয়ে বসেছিলাম এবং সাজা মেনে নিয়েছি। অস্ট্রেলীয়দের বিশ্বাস ফিরে পেতে এবং আবার মাঠে নামতে যা যা করার দরকার, সবই আমি করব। আমাকে সমর্থন জানিয়ে বার্তা পাঠানো সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

স্মিথ বা ব্যানক্রফট দুজনই শাস্তি মেনে নেওয়ার কথা জানালেও আরেক নিষিদ্ধ ক্রিকেটার ওয়ার্নার এখনো জানাননি কিছুই। তবে দ্রুত তিনিও এ প্রসঙ্গে তাঁর সিদ্ধান্ত জানাবেন এবং তাঁর বক্তব্যও প্রতিফলিত হতে পারে স্মিথ-ব্যানক্রফটের সিদ্ধান্ত।