কে জিতবে শিরোপা, রূপগঞ্জ না আবাহনী?

Looks like you've blocked notifications!
শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জের । পুরনো ছবি

আগামীকাল বৃহস্পতিবার শেষ হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের আসর। আবাহনী লিমিটেড শিরোপার দৌড়ে এগিয়ে থাকলেও ক্লাবটির পরাজয়ে পাল্টে যেতে পারে পাশার দান। শেষ দিনের লড়াইয়ে নামার আগে তাই শিরোপা জেতার সম্ভাবনা দেখছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবও।

পয়েন্ট টেবিলে অবশ্য রূপগঞ্জ ও শেখ জামাল থেকে দুই পয়েন্ট ব্যবধানে এগিয়ে রয়েছে আবাহনী। টেবিলের শীর্ষে থাকা দলটি ১৫ ম্যাচে ১১ জয় আর চার পরাজয়ে সংগ্রহ করেছে ২২ পয়েন্ট। অন্যদিকে পাঁচ পরাজয় ও ১০ জয়ে রূপগঞ্জের পয়েন্ট ২০। শেখ জামালও ১০ ম্যাচ জয়ের সঙ্গে পাঁচ ম্যাচ হেরে ২০ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। রানরেটে এগিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রূপগঞ্জ।

বিকেএসপিতে আবাহনীর লড়াইটা রূপগঞ্জের সঙ্গেই। যদি রূপগঞ্জকে পরাজিত করতে পারে দলটি তবে সহজেই ২৪ পয়েন্ট নিয়ে শিরোপা জিতবে আবাহনী। আর যদি রূপগঞ্জের সঙ্গে হেরে যায় নীল-আকাশি শিবির তবে শঙ্কায় থাকতে হবে মাশরাফিদের। ২২ পয়েন্ট নিয়ে অবশ্য তাতেই নিশ্চিত হবে না রূপগঞ্জের শিরোপা জয়। রানরেটেও তাদের এগিয়ে থাকতে হবে আবাহনী থেকে।

সঙ্গে রূপগঞ্জকে তাকিয়ে থাকতে হচ্ছে শেরেবাংলা স্টেডিয়ামের দিকে। সেখানে শেখ জামাল মাঠে নামবে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে। সে ম্যাচে শেখ জামাল হেরে গেলে শিরোপা নিয়ে উদযাপনে রূপগঞ্জের সামনে থাকবেনা কোনো বাধা। অবশ্য যদি আবাহনীকে বড় ব্যবধানে হারাতে না পারে দলটি তাহলে কিন্তু হেরেও শিরোপা জয়ের আনন্দে মাতবে আবাহনী।

আর শেখ জামাল জিততে পারলে তিন দলের সমান পয়েন্ট পেয়ে যাওয়ায় মুখোমুখি লড়াই তুলে আনা হবে। আর এক্ষেত্রে এগিয়ে থেকে শিরোপা জিতার সম্ভাবনা বেশি শেখ জামালের।

আগামীকাল মাঠে গড়াবে আরো একটি ম্যাচ। তবে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও গতবারের চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সের ম্যাচটি অনুষ্ঠিত হবে শুধুই আনুষ্ঠানিকতা রক্ষার ম্যাচ হিসেবে। তাদের জয়-পরাজয়ে বদলাবেনা শিরোপা ভাগ্য।

সুপার লিগের পয়েন্ট তালিকা :

দল

ম্যাচ

জয়

পরাজয়

পয়েন্ট

রানরেট

আবাহনী

১৫

১১

২২

০.৮৬৮

রূপগঞ্জ

১৫

১০

২০

০.৫০৭

শেখ জামাল

১৫

১০

২০

০.২৫১

প্রাইম দোলেশ্বর

১৫

১৫

-০.১৫৭

গাজী গ্রুপ

১৫

১৪

-০.২৫৪

খেলাঘর

১৫

১৪

-০.৩৮১