এক ওভারে সাকিবের দুই উইকেট

Looks like you've blocked notifications!

রাজস্থান রয়্যালসের বিপক্ষে সাকিব আল হাসানকে একাদশে রেখেই মাঠে নেমেছিল সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচে এক ওভারে দুই উইকেট নিয়ে সাকিবও বুঝিয়ে দিয়েছেন কেন তিনি একাদশে।

আজ সোমবার সন্ধ্যায় টস জিতে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠিয়ে তৃতীয় ওভারেই সাকিবের হাতে বল তুলে দিয়েছিলেন সানরাইজার্স অধিনায়ক কেইন উইলিয়ামসন। সে ওভারে অবশ্য কোনো উইকেট পাননি সাকিব। প্রথম ওভারে ছয় রান গুনেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

নিজের দ্বিতীয় ওভারেও ছয় রান দিয়েছেন বাঁহাতি স্পিনার। তবে এই ওভারের পঞ্চম বলে অজিঙ্কা রাহানের বিপক্ষে লেগ বিফোরের জোর আবেদন করেছিলেন সাকিব। এই ওভারেও উইকেটশূন্য ছিলেন এই অলরাউন্ডার।

সানরাইজার্সের জার্সিতে নিজের প্রথম আইপিএল উইকেটটা পেতে সাকিবের অপেক্ষা করতে হয়েছে নিজের কোটার শেষ ওভার পর্যন্ত। আর সেই ওভারেই সাকিব নিয়েছেন দুই উইকেট। 

নিজের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে রাহুল ত্রিপাঠির উইকেট নিয়ে এবারের আইপিএলের প্রথম উইকেটের দেখা পান সাকিব। মনিশ পান্ডে লুফে নিয়েছিলেন ত্রিপাঠির ক্যাচ।

এরপর ম্যাচে রাজস্থানের হয়ে লড়াই চালিয়ে যাওয়া সানজু স্যামসনকে ফিরিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের ছুঁড়ে দেওয়া বলটা হাওয়ায় ভাসিয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ ধরেছিলেন আফগান রশিদ খান। আর অর্ধশতক থেকে এক রান দূরত্বে বিদায় নেওয়া স্যামসন সাজঘরের পথ ধরেছেন আক্ষেপ নিয়েই।

এর আগে তৃতীয় ওভারে এসে সাকিব দিয়েছিলেন আট রান। সবমিলিয়ে চার ওভারে বল করে ২৩ রান খরচায় বাংলাদেশের টি-টোয়েন্টি দলপতি নিয়েছেন দুই উইকেট। ওভারপ্রতি রান দেয়ার হারটা আরও দারুণ, মাত্র ৫.৭৫!

বোলিংয়ে যা চেয়েছিল দল তাঁর পুরোটাই সুদে-আসলে দিয়েছেন সাকিব। এবার বিশ্বসেরা অলরাউন্ডারের অপেক্ষা সানরাইজার্সের জার্সিতে দারুণ ব্যাটিং নৈপুণ্য দেখানোর।

অবশ্য যে রকম পড়তির দিকে যাচ্ছে রাজস্থানের স্কোরকার্ড তাতে সাকিব আজকের ম্যাচে ব্যাটিং না পেলে অবাক হওয়ার কিছু থাকবেনা।