সেভিয়াকে হারিয়ে সেমিতে বায়ার্ন

Looks like you've blocked notifications!

বায়ার্ন মিউনিখ আছে দারুণ ফর্মে। মাত্রই বুন্দেসলিগার টানা ষষ্ঠ শিরোপা নিজেদের ঘরে তুলেছে তারা। আত্মবিশ্বাস তাদের তুঙ্গে। এমন শিরোপা জয়ের আনন্দ নিয়েই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় লেগ খেলতে নামে বায়ার্ন মিউনিখ। প্রথম লেগ সেভিয়ার মাটিতে ২-১ গোলে জিতে সেমির রাস্তা আগে থেকেই পরিষ্কার করে রাখে জার্মান চ্যাম্পিয়নরা। সমীকরণ বলে, ঘরের মাঠে ড্র করলেই সেমিফাইনালে উঠে যাবে দলটি। ম্যাচে তেমনটাই ঘটল। অ্যালিয়াঞ্জ অ্যারিনায় সেভিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করল জার্মান চ্যাম্পিয়নরা।

ম্যাচের আট মিনিটের মাথাতেই লেভেন্ডোস্কির শট রুখে দেন সেভিয়া গোলকিপার। ম্যাচের ১৭ মিনিটে সমন্বিতভাবে বায়ার্ন ডি বক্স আক্রমণ করলেও কোরেয়ার দুর্বল শট রুখে দিতে বায়ার্ন গোলকিপারের বেগ পেতে হয়নি। আক্রমণ-পাল্টাআক্রমণ হলেও গোল পেতে দুদলকেই হতে হয় ব্যর্থ।

গোলশূন্য অবস্থায় থেকে বিরতি থেকে ফিরে গোলের জন্য বায়ার্ন খেলোয়াড়রা ক্ষুধার্ত হয়ে ওঠে। ম্যাচের ৫০ মিনিটে বাঁ পাশ থেকে রাফিনহার ক্রসে লেভেন্ডোস্কি হেড করলেও সেটি গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ৬০ মিনিটে সেভিয়ার প্রতিপক্ষ হয়ে দাঁড়ায় বায়ার্ন ক্রসবার।

কোরেয়ার হেড ক্রসবারের লেগে ফিরে এলে গোলবঞ্চিত হয় তারা। ম্যাচের শেষ মুহূর্তে কোরেয়া লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সেভিয়া। তবে তাতেও সুবিধা করতে পারেনি বায়ার্ন। গোলশূন্য থেকেই ম্যাচ শেষ করে দুদল। ফলে প্রথম লেগের জয়ের মাধ্যমেই সেমিতে পৌঁছে যায় বায়ার্ন মিউনিখ।