বাঁধভাঙা উল্লাস করে জরিমানা গুনলেন রোমা প্রেসিডেন্ট

Looks like you've blocked notifications!

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে লটারিতে দুর্দান্ত ফর্মে থাকা বার্সেলোনার প্রতিপক্ষ হিসেবে নির্ধারিত হয় ইতালিয়ান ক্লাব রোমা। লটারিতে বার্সার প্রতিপক্ষ নির্ধারিত হয়েই পরাজয়টা হয়তো তখনই মেনে নিয়েছিল দলটি। তার প্রতিফলনও দেখা গেছে প্রথম লেগে। আর্নেস্তো ভালভার্দে শিবিরের বিপক্ষে প্রথম লেগে ৪-১ গোলে পিছিয়ে ছিল রোমা। এরপর তো রূপকথার গল্পকেও হার মানিয়ে দিয়েছে তারা। কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে অবিশ্বাস্য জয়। সবাইকে চমকে দিয়ে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে খেলার টিকেট নিশ্চিত করল তারাই।

এমন নাটকীয়ভাবে সেমিতে ওঠার আনন্দটা অন্য সবার মতো লাগামহীন ছিল রোমা প্রেসিডেন্টের। কিন্তু তার উদযাপনটা ছিল শহরের আইনবিরোধী! এজন্য জরিমানাও গুনতে হয়েছে তাঁকে। জেমস পালোত্তা রাস্তায় ভক্তদের সঙ্গে তাঁর বাঁধভাঙা আনন্দ প্রকাশ করেছেন। সেটা কোনো সমস্যা ছিল না। কিন্তু সেটা তিনি করেছেন রোমের পিয়াজ্জা দেল পোপোলো ঝর্ণার নিচে।

রোমার টুইটারে প্রকাশিত ১১ সেকেন্ডের এক ভিডিওতে দেখা গেছে, ওই ঝর্ণার পানিতে নাচানাচি করছেন পালোত্তা। এই ঝর্ণাগুলোর নিচে এভাবে নাচানাচি করা নিষিদ্ধ। এ কারণেই ৬০ বছর বয়সী প্রেসিডেন্টকে গুনতে হয়েছে ৪৫০ ইউরো জরিমানা। শহরটির মেয়রের কাছে ক্ষমা চেয়ে জরিমানা দিয়েও দিয়েছেন পালোত্তা। তা ছাড়া ঝর্ণাটি সংস্কারের জন্য দুই লাখ ৩০ হাজার ইউরো দিয়েছেন তিনি।

এমন বুনো উদযাপন নিয়ে পালোত্তা বলেছেন, ‘আমার যে এটা করা উচিত নয়, সেটা ওই সময় ভাবার কোনো মানেই ছিল না। মনে হচ্ছিল কলেজ জীবনে ফিরে গেছি।’ সেমি ফাইনাল নিশ্চিত করায় রোমা যে কতটা উৎফুল্ল, প্রেসিডেন্টের কথায় সুস্পষ্ট। শেষ চারের লড়াইয়ে তাদের লিভারপুলের মুখোমুখি হতে হবে।