Beta

এবার চোটে আক্রান্ত মুশফিক

১৭ এপ্রিল ২০১৮, ১২:১১

স্পোর্টস ডেস্ক
নতুন করে চোটে আক্রান্ত মুশফিকুর রহিম। ছবি : সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের সামনে আপাতত নেই কোনো টুর্নামেন্ট। খেলোয়াড়রা কাটাচ্ছেন অবসর সময়। এই অবসর সময়ে নিজেদের আরো বেশি ঝালিয়ে নিতে ঘরোয়া লিগ খেলছেন ক্রিকেটাররা। ঠিক এমন সময় জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গী হচ্ছে ইনজুরি। ইনজুরিতে জাতীয় দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার আক্রান্ত হয়েছেন। জাতীয় দলের সামনে কোনো টুর্নামেন্ট থাকলে নির্বাচকদের কপালে চিন্তার ভাঁজ পড়ত। কিন্তু জাতীয় দলে খেলা না হলেও এত ক্রিকেটারের ইনজুরি ভাবাচ্ছে সবাইকে।

নাসির হোসেনের পর এবার মুশফিকুর রহিমও পড়লেন ইনজুরিতে। তাঁদের ইনজুরি অবশ্য ক্রিকেট খেলতে গিয়ে নয়। ফুটবল খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন বর্তমানে বিসিএলে উত্তরাঞ্চলে খেলতে থাকা এ দুই তারকা। বাংলাদেশের জাতীয় দলের উইকেটরক্ষকের পায়ের গোড়ালির ইনজুরি খুব বেশি গুরুতর নয়। মুশফিক তিন সপ্তাহ পরই ব্যাট-প্যাড হাতে ফিরে আসতে পারবেন। আর নাসিরকে ছয় মাসের জন্য থাকতে হবে মাঠের বাইরে। 

নাসিরকে শল্যবিদের ছুরি-কাঁচির নিচেও যেতে হতে পারে। এর আগে বিদেশের মাটিতে তামিম ইকবাল ইনজুরিকে সঙ্গী করেন। জাতীয় দল থেকে সাময়িক সময়ের জন্য ছিটকে পড়া গতি তারকা তাসকিন আহমেদ পিঠের ব্যথায় ভুগছেন, তরুণ সম্ভাবনাময় মেহেদী হাসান মিরাজের ডান কাঁধে চোট। এর আগে অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরিতে লম্বা সময় দল থেকে ছিটকে পড়া শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের মাটিতেই ভুগিয়েছে দারুণভাবে। নিজেদের মাটিতে লঙ্কার বিপক্ষে ফাইনালে পরাজয়ের তিক্ত স্বাদে অনেকে দলে সাকিবের অনুপস্থিতিকেই বড় করে দেখেছেন।

তবে আশার কথা হচ্ছে, নাসির বাদে বাকিদের ইনজুরি সারতে লম্বা সময়ের প্রয়োজন হবে না। আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে টাইগারদের। এর পরে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ। দলের গুরুত্বপূর্ণ সদস্যরা তার আগেই চোট কাটিয়ে উঠে সিরিজগুলোতে ফিট হয়েই মাঠে নামতে পারবেন বলে সবার বিশ্বাস।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement