ড্র ম্যাচে সেঞ্চুরির স্বাদ পেলেন সৈকত

Looks like you've blocked notifications!

দুদিন আগেই বাদ পড়েছিলেন বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে। ফেরার তাড়না থেকেই কিনা আজ শুক্রবার প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে অপরাজিত শতকই হাঁকিয়ে বসলেন মোসাদ্দেক হোসেন সৈকত! বাংলাদেশ ক্রিকেট লিগের(বিসিএল) পঞ্চম রাউন্ডটা ড্র দিয়েই শেষ করলো ওয়ালটন মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল।

রাজশাহীতে আজ শুক্রবার মাঠে গড়িয়েছিল চারদিনের ম্যাচের শেষদিন। আট উইকেট হারিয়ে ৪৮৪ রান তুলে দক্ষিণাঞ্চল ঘোষণা করেছিল নিজেদের ইনিংস। ৩৭৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মধ্যাঞ্চল পাঁচ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলতেই ফলাফল আসা সম্ভব নয় বুঝে গিয়ে দুই দলই মেনে নেয় ড্র। মিরপুরের মাঠে গড়ানো এই রাউন্ডের অন্য ম্যাচটি ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে ইনিংস ও ২৮ রানে জিতে নিয়েছেন বিসিবি উত্তরাঞ্চল।

ড্র ম্যাচটা অবশ্য হার-না-মানা শতকের দারুণ এক ইনিংস খেলে নিজের রঙে রাঙালেন সৈকত। ১০৭ বলে ১০ চার আর চার ছয়ে ১০২ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। শুধু শতক হাঁকাননি মোসাদ্দেক, অষ্টম উইকেট জুটিতে স্পিনার নাঈম হাসানকে সঙ্গে নিয়ে গড়েছেন ১২১ রানের জুটি। নাঈম করেছেন ৪৩ রান। তাঁর উইকেট পতনের পরেই দক্ষিণাঞ্চল ঘোষণা করে ইনিংস। মোশাররফ রুবেল মধ্যাঞ্চলের হয়ে তুলে নেন এক উইকেট।

হয় ম্যাচটা ড্র করতে হবে আর নাহলে জিতে নেবে দক্ষিণাঞ্চল, এমন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে নিজেদের ইনিংস শুরু করে মধ্যাঞ্চল। তবে শেষমেশ কোন বিপদ ছাড়াই ড্র নিয়েই মাঠ ছাড়ে মধ্যাঞ্চল। আব্দুল মজিদ সর্বোচ্চ ৬০ রান করে রয়ে যান অপরাজিতই। প্রথম ইনিংসের ছয় উইকেটের সাথে দ্বিতীয় ইনিংসের তিন উইকেট, মোট নয় উইকেট নিয়ে ম্যাচ সেরা হন আব্দুর রাজ্জাক।

পঞ্চম রাউন্ড শেষেও পয়েন্ট টেবিলের শীর্ষে উত্তরাঞ্চল। পূর্বাঞ্চলকে গতকাল বৃহস্পতিবার পরাজিত করে তাদের পয়েন্ট সংখ্যা দাঁড়িয়েছে ৫৮তে। ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণাঞ্চল। হারলেও ৪০ পয়েন্ট নিয়ে পূর্বাঞ্চল তৃতীয় আর ৩৯ পয়েন্ট নিয়ে সবার শেষে রয়েছে মধ্যাঞ্চল। আগামী মঙ্গলবার থেকে মাঠে গড়াবে বিসিএলের ষষ্ঠ রাউন্ডের খেলা।