Beta

রেকর্ড গড়ে মন্টে কার্লো মাস্টার্স জয় নাদালের

২৩ এপ্রিল ২০১৮, ১০:৫১

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের মাঝের সময়টা খুব একটা ভালো কাটেনি। অস্ট্রেলিয়ান ওপেনের মতো বড় টুর্নামেন্টে খুঁড়িয়ে খুঁড়িয়ে জিতলেও শেষ পর্যন্ত মূলত ইনজুরির কাছে হার মেনেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে হয় তাঁকে।

তবে এবার স্বরূপে ফিরে এসেছেন এই তারকা। কেই নিশিকোরিকে সরাসরি সেটে হারিয়ে মন্টে কার্লো মাস্টার্সের শিরোপা জিতলেন নাদাল। রোববার ৬-৩, ৬-২ গেমের সহজ এই জয়ে ৩১তম মাস্টার্স টাইটেল জেতার রেকর্ড গড়েন তিনি। একই সঙ্গে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানও ধরে রাখলেন স্প্যানিশ তারকা।

প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে একই শিরোপা ১১ বার জয়ের রেকর্ড গড়লেন নাদাল। ১৩ বছর আগে প্রথমবার এই কোর্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। তিনি মাস্টার্স টাইটেল জয়ে পেছনে ফেলেছেন নোভাক জোকোভিচকে। ১৬টি গ্র্যান্ড স্লামজয়ী এই স্প্যানিশ তারকা সব মিলিয়ে ৭৬তম শিরোপা হাতে নিলেন। এই জয়ের ফলে এক নম্বর স্থান হারানোর শঙ্কাও উড়িয়ে দিলেন।

নাদালের বিপক্ষে প্রথম মাস্টার্স শিরোপার জন্য প্রথম থেকেই লড়ে গেছেন নিশিকোরি। ২-১ ব্যবধানে এগিয়েও যান জাপানি এই উঠতি তারকা। কিন্তু অভিজ্ঞ নাদালের কাছে ধোপে টেকেননি। ৯৪ মিনিটের লড়াই শেষে জয়ের কৃতিত্ব দেখান নাদাল।

আগামী সপ্তাহে শুরু হতে যাচ্ছে বার্সেলোনা ওপেন। শিরোপা জয়ের লক্ষ্য সামনে রেখেই সবুজ কোর্টে নামবেন এই স্প্যানিশ তারকা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement