মুস্তাফিজদের বিপক্ষে কি মাঠে নামবেন সাকিব?

Looks like you've blocked notifications!

যে ম্যাচে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান থাকেন একে অপরের প্রতিপক্ষ, সে ম্যাচে পক্ষপাতিত্ব কিংবা কোনো নির্দিষ্ট দলকে সমর্থন করার উপায় আছে? হারজিতের পরও আফসোস তো থেকেই যায়। আজ মঙ্গলবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দেখা যাবে তেমনই। সন্ধ্যা সাড়ে ৮টায় সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ ও মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানস মুখোমুখি হবে একে অপরের।

অবশ্য পয়েন্ট টেবিলে মুম্বাইয়ের চেয়ে হায়দরাবাদ তুলনামূলক ভালো অবস্থানে আছে। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে তাদের পয়েন্ট এক থাকলেও শাহরুখ খানের দলটি রানরেটে এগিয়ে আছে। যদিও তাঁরা সাকিবের দলের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে। অন্যদিকে পাঁচ ম্যাচ খেলে মুস্তাফিজের মুম্বাই পয়েন্ট টেবিলে মাত্র দুই পয়েন্ট যোগ করতে পেরেছে। পয়েন্ট তালিকায় বেশ পিছিয়ে আছে মুম্বাই। সে হিসেবে আজকের ম্যাচে ফেভারিট বাংলাদেশ অধিনায়কের দলই।

মুম্বাই এর আগের চার ম্যাচ হেরে এই ম্যাচে ফিরে আসার জন্য প্রাণপণে লড়াই চালাবে। অবশ্য ইনজুরির কারণে ভারতের পেস বোলার ভুবনেশ্বর কুমার আজকের ম্যাচে খেলতে পারবেন না। মুম্বাইয়ের জন্য ব্যাপারটা স্বস্তির হলেও ইনজুরি কাটিয়ে ওপেনার শিখর ধাওয়ানের এই ম্যাচের মাধ্যমে মাঠে ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে।

আজ মুস্তাফিজদের বিপক্ষে মাঠে কি দেখা যাবে সাকিবকে? গত দুই ম্যাচে তিনি উইকেট পাননি। উইকেটশূন্যতার এই মন্দা সময়ে তাঁর বদলে মাঠে দেখা যেতে পারে ইংলিশ বোলার অ্যালেক্স হেলসকে। বাংলাদেশি বোলার আগের দুই ম্যাচে উইকেট না পেলেও তাঁর ব্যাট হেসেছে। দুই ম্যাচেই তিনি ২৪ রান তুলেছেন। পাঁচ ম্যাচে তাঁর  ব্যাট থেকে এসেছে ৮৭ রান, উইকেট পেয়েছেন পাঁচটি।