ফেরার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত স্মিথ

Looks like you've blocked notifications!

বল টেম্পারিং-কাণ্ডে কদিন আগ পর্যন্তও মোটামুটি লণ্ডভণ্ড ছিল স্টিভেন স্মিথের ব্যক্তিগত জীবন। তবে দলের নতুন কোচ আসার পর জাতীয় দলে তাঁর ফেরার সম্ভাবনা হয়েছে আবারও উজ্জ্বল। এমন খবর পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত অসিদের সাবেক এই অধিনায়ক। 

সদ্যই অস্ট্রেলিয়া দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দলটির সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান জাস্টিন ল্যাঙ্গার। দায়িত্ব হাতে পেয়েই সাবেক এই সহকারী কোচ বলেছেন, তিনি সুযোগ করে দেবেন সাজা পাওয়া তিন ক্রিকেটার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার আর ক্যামেরন ব্যানক্রফটকে।

সব বিতর্ককে পাশ কাটিয়ে একটু নিজের মতো সময় কাটাতে স্মিথ শেষ কদিন ছিলেন দেশেরই বাইরে। আজ শুক্রবার অস্ট্রেলিয়া ফিরেই পেয়েছেন সুসংবাদ। দুঃসময়ে ভক্তদের পাশে পেয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তাঁর ই-মেইল ভরে উঠেছিল সমর্থকদের শুভকামনায়, পেয়েছেন অগণিত চিঠি। তাই তাঁদের ধন্যবাদ জানাতেও ভোলেননি স্মিথ।

ফের জাতীয় দলের হয়ে মাঠের নামার উজ্জ্বল সম্ভাবনা দেখে ইনস্টাগ্রামে নিজের বাগদত্তা আর পোষা কুকুরকে নিয়ে ছবি পোস্ট করে সেখানে লিখেছেন, ‘অস্ট্রেলিয়ায় ফিরে এসে ভালো লাগছে। সবকিছু থেকেই একটু দূরে ছিলাম শেষ কদিন। এবার আবার গুছিয়ে উঠতে হবে। অসংখ্য ই-মেইল আর চিঠি পেয়েছি, যাতে ছিল ভক্ত-সমর্থকদের অকুণ্ঠ সমর্থন। আপনাদের বিশ্বাস ফিরে পেতে আমি যেকোনো কিছু করতেই প্রস্তুত।’

গত মার্চে বল টেম্পারিংয়ের দায়ে অভিযুক্ত হয়ে স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার পদত্যাগ করেছিলেন অসি দলের নেতৃত্ব থেকে। অধিনায়ক আর সহ-অধিনায়কের এক বছরের সাজার সঙ্গে ঘটনার মূল নায়ক ক্যামরন ব্যানক্রফট পেয়েছিলেন নয় মাসের সাজা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই টেস্ট সিরিজ শেষে পদত্যাগ করেছিলেন দলের কোচ ড্যারেন লেম্যানও।