‘বুড়ো’ রাজ্জাক ফের ক্রিকেট মাঠে!

Looks like you've blocked notifications!

আব্দুল রাজ্জাক শেষবার যখন মাঠে নেমেছিলেন সময় গড়িয়ে পার গেছে প্রায় চার বছর। আর শেষ পাকিস্তানের জার্সিতে মাঠে নেমেছিলেন ২০১৩ সালে। ৩৮ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডারকে এবার আবার দেখা যাচ্ছে ক্রিকেটের মাঠে!

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টে শুধু খেলবেন না রাজ্জাক, দেশটির স্বনামধন্য টিভি চ্যানেল পিটিভি দলের নেতৃত্বভারও চাপছে তাঁর কাঁধেই। মূলত এই টুর্নামেন্টে দারুণ কিছু করে আগামী পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোন দলের নজর কাড়তে চাচ্ছেন এই বর্ষীয়ান অলরাউন্ডার। শেষ দুই পিএসএলেই কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের সহকারী কোচের দায়িত্বে ছিলেন রাজ্জাক।

২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর দল জারাই তারাকায়াতি ব্যাংক লিমিটেড নেমে গিয়েছিল প্রথম বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে। এরপর ক্রিকেটের সাথে তো ছিলেনই না রাজ্জাক, সপরিবারে ছেড়েছেন নিজের দেশও। পাকিস্তান ছেড়ে বর্তমান ইংল্যান্ডে বসবাস করছেন পাকিস্তানের হয়ে ৪৬ টেস্ট খেলা এই অলরাউন্ডার।

পাঁচ বছর আগে শেষ জাতীয় দলের জার্সিতে নামলেও অবসরের ঘোষণা এখনও আসেনি রাজ্জাকের কাছ থেকে। পাকিস্তানের এক দৈনিকে সাক্ষাৎকারে মাঠে ফেরার কথা নিজেই বলেছেন রাজ্জাক, ‘আমার বর্তমান ফিটনেস দারুণ এবং ফর্মও খারাপ না। এ মৌসুমে পিটিভিকে নেতৃত্ব দিচ্ছি আমি। ঘরোয়া ক্রিকেটে যদি আমার ফর্ম আর পারফর্ম্যান্স ভাল হয় তবে পিএসএলের দলগুলো আমার প্রতি আকৃষ্ট হতে পারে।’

৪৬ টেস্ট ছাড়াও পাকিস্তানের হয়ে ২৬৫টি ওয়ানডে ও ৩২টি টি-টোয়েন্টিতেও মাঠে নেমেছেন রাজ্জাক। বর্তমানে ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে যোগ দিয়েছেন এক ব্রিটিশ টিভি চ্যানেলে।