টানা চতুর্থ ফরাসি কাপ পিএসজির

Looks like you've blocked notifications!

ফরাসি কাপে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) জয়জয়কার। টানা চতুর্থবারের মতো শিরোপাটি নিজেদের দখলে নিয়েছে নেইমারের দল। যদিও দলের সেরা তারকা নেইমার ছিল না মাঠে, তবে মাঠের বাইরে থেকে দলকে উৎসাহিত করতে ভোলেননি তিনি। সতীর্থরাও তাঁকে হতাশ করেনি। ফরাসি লিগ কাপ ও লিগ ওয়ানের পর এবার ফরাসি কাপও গেল পিএসজির ঘরে। ঘরের মাঠে লেস হারবিয়েরসকে ০-২ ব্যবধানে হারিয়ে শিরোপার স্বাদ পেল উনাই এমেরির দল।

তৃতীয় সারির দল হারবিয়েরসের বিপক্ষে ফেভারিট ছিল পিএসজিই। যদিও অপেক্ষাকৃত কম শক্তিশালী দলটি শুরু ও শেষ করেছিল দারুণভাবেই। তবে তাদের আক্রমণের তুলনায় পিএসজির আক্রমণভাগ শক্তিশালীই ছিল।

পিএসজির জয়ের নায়ক আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো ও উরগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। ম্যাচের ২৬ মিনিটে সেলসোর গোলে ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি। কিন্তু ম্যাচের ৭৪ মিনিটে দলের পক্ষে জয়সূচক পেনাল্টির মাধ্যমে গোল আদায় করে নেন কাভানি। ফলে ২-০ ব্যবধানে ম্যাচে জিতে শিরোপার স্বাদ পায় এমেরিরা। ২০১৫ মৌসুম থেকে টানা চার মৌসুম ফরাসি লিগ কাপের শিরোপার একক মালিক এখন পিএসজি।

বর্তমান বিশ্বের সেরা দামি তারকা নেইমার পিএসজির হয়ে খেলছেন না মাস দুয়েক। পায়ের ইনজুরির কারণে অস্ত্রোপচার করতে হয় তাঁর। তবে আশার কথা হচ্ছে, দ্রুতই সুস্থ হয়ে উঠছেন এই ব্রাজিলিয়ান। সবকিছু ঠিক থাকলে এই মৌসুমের পিএসজির শেষ ম্যাচে ১৯ মে মাঠে দেখা যেতে পারে এই তারকাকে।