Beta

ইউরোপা লিগের শিরোপা আতলেতিকো মাদ্রিদের

১৭ মে ২০১৮, ১০:৪১

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় চলে যাচ্ছেন অ্যান্তোনিও গ্রিজম্যান—এমন গুঞ্জন বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে ইউরোপিয়ান ফুটবল অঙ্গনে। স্প্যানিশ সংবাদমাধ্যমের মতে, ইউরোপা লিগের ফাইনাল দিয়েই আতলেতিকো মাদ্রিদের জার্সিতে শেষ ফাইনাল খেলতে নেমেছিলেন এই ফরাসি ফরোয়ার্ড। সে কারণেই হয়তো শিরোপা নিজেদের করতে মুখিয়ে ছিলেন এই ফ্রেঞ্চ তারকা। নিজেকে ভালোভাবেই প্রমাণ দিলেন লিওঁর ফাইনালে। মার্শেইয়ের বিপক্ষে গ্রিজম্যান নৈপুণ্যে ৩-০ গোলের ব্যবধানে পাঁচ বছর পর ইউরোপা লিগের শিরোপা ঘরে তুলেছে আতলেতিকো মাদ্রিদ।

ম্যাচের শুরুতে বেশ আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে মার্শেই। বল নিজেদের দখলে রেখে প্রতিপক্ষকে খুব একটা সুবিধা করতে দেয়নি তারা। তবে ম্যাচের ২১ মিনিটে নিজেদের ভুলেই প্রতিপক্ষকে গোল পাইয়ে দেয় মার্শেই। গোলরক্ষকের কাছ থেকে পাওয়া বল মার্শেই খেলোয়াড় ঠিকমতো নিয়ন্ত্রণ করতে না পারলে চলে আসে গাবির কাছে। আতলেতিকো অধিনায়কের বাড়ানো পাস সুযোগ বুঝে জালে জড়ান গ্রিজম্যান।

এগিয়ে যাওয়ার পর আত্মবিশ্বাসী হয়ে ওঠে আতলেতিকো। বেশ কিছু আক্রমণ করলেও গোলের দেখা পায়নি লা লিগায় দ্বিতীয় স্থানে থাকা দলটি। ১-০ গোলে এগিয়ে থাকার স্বস্তি নিয়েই শেষ করতে হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে আসার পরও আগের মতো আক্রমণ চালিয়ে যেতে থাকে ক্লাবটি। আক্রমণের ফলস্বরূপ ম্যাচের ৪৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজম্যান। কোকের পাস ধরে বক্সের ভেতর থেকে নিজের দ্বিতীয় গোল উদযাপন করেন এই ফরাসি ফরোয়ার্ড।

২-০ ব্যবধানের ম্যাচটি আরো রঙিন করেন ফার্নান্দেজ গাবি। ৮৯ মিনিটে প্রতিপক্ষ শিবিরে দলের হয়ে শেষ গোলটি করেন তিনি। ফলে মাদ্রিদ শিবিরে শিরোপা জয়ের উৎসব আরো রঙিন ও প্রাণবন্ত হয়ে ওঠে।

এই মৌসুমে শিরোপা জিতে ইউরোপা লিগের তৃতীয় শিরোপা জিতল লা লিগার ক্লাবটি। ২০১০ ও ২০১২ সালে তারা এ টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছিল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement