রোম জয়ে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার নাদালের

Looks like you've blocked notifications!

ক্লে কোর্টে মাদ্রিদ ওপেনে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল রাফায়েল নাদালকে। এর পরপরই রোম ওপেনের ফাইনাল খেলতে উন্মুখ হয়েছিলেন  স্প্যানিশ এই তারকা। শিরোপা জয়ে প্রবল আত্মবিশ্বাসী এই ৩১ বছর বয়সী স্প্যানিশ ফাইনালে হারিয়ে দিয়েছেন আলেক্সান্ডার জভেরেভকে। গতবারের চ্যাম্পিয়নকে  হারিয়ে রেকর্ড অষ্টমবারের মতো ইতালিয়ান ওপেনের শিরোপা জয় করলেন এই স্প্যানিশ তারকা।

সম্প্রতি সুইস তারকা রজার ফেদেরারের কাছে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান হারিয়েছিলেন নাদাল। স্বাভাবিকভাবেই রোম টুর্নামেন্ট নিয়ে দারুণ প্রত্যাশী ছিলেন এই তারকা। কারণ, এই টুর্নামেন্টের শিরোপা জিতলেই ফেদেরার থেকে শীর্ষস্থান আবার ফিরে পাওয়ার সম্ভাবনা ছিল তাঁর। টুর্নামেন্টের শিরোপা জিতে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান আবার ফিরে পেলেন রাফা।

তবে শিরোপা জিততে বেশ ভুগতে হয়েছে নাদালকে। টুর্নামেন্টের ফাইনাল হয়েছে ফাইনালের মতোই। গতবারের চ্যাম্পিয়ন জার্মান তারকা জভেরভের বিপক্ষে নাদাল  প্রথম সেট ৬-১ গেমে জিতে নিলেও দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান জার্মান তারকা। একই ব্যবধানে দ্বিতীয় সেট জিতে নেন জভেরভ। শিরোপা নির্ধারণী সেটেও প্রথমে এগিয়ে ছিলে জার্মান তারকা। এরপরই শুরু হয় বৃষ্টি। বৃষ্টি আশীর্বাদ হয়েই আসে নাদালের জন্য। এরপর খেলা শুরু হলে এগিয়ে যান নাদাল। তৃতীয় সেট ৬-১, ১-৬, ৬-৩ গেমে ম্যাচ জিতে নেন তিনি।

ক্লে কোর্টে চারটি টুর্নামেন্টের মধ্যে তিনটি টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছেন নাদাল। পাশাপাশি প্যারিসে ১১তম ফরাসি ওপেনের প্রস্তুতি হিসেবে নিজেকে আরো ঝালিয়ে নিলেন বিশ্বের নাম্বার ওয়ান এই তারকা।