ঢাকায় কারস্টেন, তবে চাচ্ছেন অন্য দায়িত্ব

Looks like you've blocked notifications!

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গ্যারি কারস্টেন ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচ। তবে শেষ পর্যন্ত বিরাট কোহলির দল আর যেতে পারেনি টুর্নামেন্টের শেষ চারে। গতকাল রোববার রাতেই তাই ঢাকায় পা রাখেন এই প্রোটিয়া সাবেক। প্রধান কোচ আর অন্যান্য কোচিং স্টাফ নিয়োগ নিয়ে বিসিবির সঙ্গে কথা বলতেই তিনদিনের বাংলাদেশ সফরে এসেছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যে কারস্টেনের একটা সম্পর্ক হতে চলেছে সে গুঞ্জন শোনা যাচ্ছে অনেকদিন ধরেই। কোচ হিসেবে না হলেও বিসিবি চেয়েছিল সব কোচদের প্রধান হিসেবে সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যানকে নিয়োগ দিতে। এবার কারস্টেন জানালেন এই পদেও থাকতে পারছেন না তিনি।

কিছুদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধান নির্বাহীর কর্মকর্তা নিজামউদ্দিন চোধুরীর সঙ্গে মালয়েশিয়ায় সাক্ষাৎ করেছিলেন কারস্টেন। সেখানে বিসিবি কোচদের প্রধান হওয়ার প্রস্তাবে রাজিও ছিলেন সাবেক এই ভারতীয় কোচ। কিন্তু এবার জানালেন সে দায়িত্ব নেওয়ার মতো পর্যাপ্ত সময় তাঁর নেই। তাই আপাতত বাংলাদেশকে প্রধান কোচ খুঁজে দিতেই সহায়তা করবেন তিনি।

আজ সোমবার সকালে কারস্টেন অবশ্য দেখা করেছেন দলের কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের সঙ্গে। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও উইকেটরক্ষক মুশফিকুর রহিমের সঙ্গে সেরে নিয়েছেন আলাপ। আইপিএলের লড়াইয়ে ব্যস্ত দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তবে কারস্টেন ভারতেই দেখা করেছেন সাকিবের সঙ্গে।