স্পেনের বিশ্বকাপ দলে চমক

Looks like you've blocked notifications!

প্রাথমিক দল আগেই ঘোষণা হয়েছে। এবার রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে স্পেন জানিয়ে দিল চূড়ান্ত দল। আজ সোমবার দলের কোচ হুলেন লোপেতেগি ঘোষণা করেছেন ২৩ সদস্যের দলের নাম।

চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে অবশ্য সমর্থকদের একটু চমকেই দিয়েছেন লোপেতেগি। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের দলে জায়গা পাননি বার্সেলোনার মাঝমাঠের খেলোয়াড় সার্জি রবার্তো ও চেলসি ফরোয়ার্ড আলভেরো মোরাতা।

যদিও রাশিয়া বিশ্বকাপে স্পেন দলের মাঝমাঠ ও আক্রমণভাগের খেলোয়াড়দের তালিকাটা দেখলে বোঝাই যায় চূড়ান্ত দল নিয়ে বেশ দোটানায়ই ছিলেন স্প্যানিশ কোচ।

২০১০ সালে আন্দ্রেস ইনিয়েস্তার গোলেই শিরোপা জিতেছিল স্পেন। এটাই যে হতে যাচ্ছে ৩৪ বছর বয়সী মিডফিল্ডারের শেষ বিশ্বকাপ তেমনটা কিন্তু অনেকটাই নিশ্চিত। ২০১৮ বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়েছে গতকাল রোববার রাতেই বার্সেলোনার হয়ে শেষ ম্যাচ খেলে ফেলা ইনিয়েস্তাকে।

আসন্ন বিশ্বকাপে স্পেন রয়েছে ‘বি’ গ্রুপে। পর্তুগাল ও ইরানের সঙ্গে তাদের লড়তে হবে আফ্রিকান দল মরক্কোর বিপক্ষেও। ১৫ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোদের বিপক্ষে মাঠে নামবে স্পেন।

রাশিয়া বিশ্বকাপে ২৩ সদস্যের স্পেন দল :

গোলরক্ষক : ডেভিড ডি হেয়া, কেপা আরিজাবালগা ও পেপ রেইনা।

ডিফেন্ডার : দানি কারভাহাল, আলভেরো ওদ্রিজোয়া, জেরার্ড পিকে, সার্জিও রামোস, নাচো, সিজার অজিপিলিকুইতা, জর্দি আলবা ও নাচো মনোরিয়েল।

মিডফিল্ডার : সার্জিও বুস্কেটস, কোকে, সাউল নিগুয়েজ, থিয়াগো আলকানতারা, ডেভিড সিলভা ও আন্দ্রেস ইনিয়েস্তা।

ফরোয়ার্ড : ইস্কো, মার্কো আসেন্সিও, লুকাস ভাসকেজ, লাগো আসপাস, রদ্রিগো মরেনো ও দিয়েগো কস্তা।