আর্জেন্টিনার চূড়ান্ত দলে জায়গা হলো না ইকার্দির

Looks like you've blocked notifications!

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে অংশগ্রহণকারী ৩২টি দেশ একে একে তাঁদের প্রাথমিক দল ঘোষণা করেছে। এবার চূড়ান্ত দল ঘোষণার পালা। বিশ্বকাপের অন্যতম ফেবারিট গত আসরের ফাইনালিস্ট আর্জেন্টিনা শিবির তাঁদের মূল ২৩ সদস্যের দল ঘোষণা করেছে। প্রত্যাশিত সবাই রাশিয়ার টিকেট পেলেও দলে জায়গা হয়নি ইন্টার মিলানের তারকা মাউরো ইকার্দির।

দারুণ এক মৌসুম কাটিয়েছেন ইকার্দি। ২৯ গোল করে হয়েছেন ইতালিয়ান লিগের সর্বোচ্চ গোলদাতাও। তবুও মন জয় করতে পারেননি আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলির। আর্জেন্টিনার জন্য ঘোষিত ২৩ সদস্যের দলে জায়গা হলো না এই ২৪ বছর বয়সী স্ট্রাইকারের।

লুকাস বিলিয়ার ইনজুরির কারণে ছিটকে পড়ার সম্ভাবনা ছিল। কিন্তু আর্জেন্টিনার ফিজিও জানিয়েছেন বিশ্বকাপের আগেই সেরে উঠবেন এই তারকা। মূলত, ফিজিওর ওপর আস্থা রেখেই  তাকে দলে রেখেছেন কোচ সাম্পাওলি। ইনজুরিতে ছিটকে পড়েছিলেন আগুয়েরোও। তবে ইনজুরি গুরুতর না হওয়ায়  বিশ্বকাপের আগেই সেরে উঠবেন এই ফরোয়ার্ড।

আর্জেন্টিনার চূড়ান্ত দল :
গোলকিপার : সার্জিও রোমেরো, উইলি কাবায়েরো ও ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার : গ্যাব্রিয়েল মার্কাদো, ফেডেরিকো ফাজিও, নিকোলাস ওটামেন্ডি, মার্কস রোজো, নিকোলাস তাগলাফিকো, হাভিয়ের মাসচেরানো,  মার্কোস আকুনা ও  ক্রিস্টিয়ান আনসালদি।
মিডফিল্ডার : এভার বানেগা,  লুকাস বিলিয়া, অ্যাঞ্জেল  ডি মারিয়া,  জিওভানি লো সেলসো, ম্যানুয়েল লানজিনি, ক্রিস্টিয়ান পাভন,  ম্যাক্সিমিলিয়ানো মেজা ও এডুয়ার্ডো সালভিও।
ফরোয়ার্ড : লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েন, পাওলো দিবালা ও  সার্জিও আগুয়েরো।