তবে আসছেন মাশরাফিদের ‘গুরু’?

Looks like you've blocked notifications!

চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়েছেন গত বছর নভেম্বরে। প্রায় আট মাস বাংলাদেশ দলের প্রধান কোচের পদটা রয়েছে খালি। অনেকের নামই উঠে এসেছে, শেষমেশ শূন্য আসন রয়ে গিয়েছিল শূন্যই। এবার সাবেক ইংলিশ ক্রিকেটার স্টিভ রোডসের হঠাৎ বাংলাদেশে আসার খবর শুনে জেগে উঠেছে সম্ভাবনা। মাশরাফি-সাকিবরা কি তবে পেতে যাচ্ছেন নতুন কোচ?

খালেদ মাহমুদ সুজন কিংবা বর্তমানে দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশ—এভাবেই চলছে জতীয় দলের কার্যক্রম। আফগানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নিদারুণ পরাজয়ের পর সে অভাব এখন ধরা দিয়েছে ভালোভাবেই।

নিশ্চিত না হলেও বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে, রোডসের সঙ্গে কথা বলতে বিসিবি ডেকেছে তাঁকে। আজ মঙ্গলবারই সাবেক এই ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান আসছেন ঢাকায়। বিসিবির কর্মকর্তারা তাঁর সঙ্গে বসতে পারেন বৈঠকে। তারপরই জানা যাবে, মাহমুদউল্লাহরা হতে যাচ্ছেন কি না রোডসের শিষ্য।

ইংল্যান্ডের জার্সিতে ১১ টেস্ট খেলা ডানহাতি এই ব্যাটসম্যানের  জাতীয় দলের হয়ে পারফরম্যান্স অবশ্য খুব একটা চমকপ্রদ নয়। তবে প্রশিক্ষণের ব্যাপারে রোডসের রয়েছে দারুণ অভিজ্ঞতা। ২০০৪ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে চলে যাওয়ার এক বছর পর নিজের সাবেক কাউন্টি ক্রিকেট ক্লাব ওরচেস্টারশায়ারের কোচ হিসেবে যোগ দিয়েছিলেন রোডস। ২০০৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত ক্লাবটির ক্রিকেটবিষয়ক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশিদের কাছে খুব একটা বিখ্যাত না হলেও একটা প্রসঙ্গ উল্লেখ করলে সবাই চিনতে চাইবেন রোডসকে। ২০১০ সালে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে অংশ নিয়েছিলেন বর্তমান জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে বেশ চোখে চোখে রেখেই নিজের দল ওরচেস্টারশায়ারে ভিড়িয়ে নিয়েছিলেন এই রোডসই!