যেখানে মেসি ছাড়িয়েছেন সব ফুটবলারদের

Looks like you've blocked notifications!

তালিকাটার শীর্ষে নেই লিওনেল মেসি। তবুও বার্সেলোনা অধিনায়কের পেছনেই রয়েছে বিশ্বের বাকি সব ফুটবলার। বলা হচ্ছে, বিখ্যাত ম্যাগাজিন ফোর্বসের একটা করা একটা তালিকার কথা। যে তালিকায় রয়েছেন সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী ক্রীড়াবিদরা।

বিশ্বের সব ধনী ব্যক্তিরাও থাকে এই তালিকায়। এ বছরের সবচেয়ে বেশি টাকা কামানো খেলোয়াড়দের সে তালিকার দ্বিতীয়তে জায়গা হয়েছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। তবে প্রথম অবস্থানটা বক্সার ফ্লয়েড মেওয়েদারের। শেষ চার বছর ধরেই এই ‘টাকার কুমির’ রয়েছেন তালিকাটির শীর্ষস্থানে।

শেষ দুবছর পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন মেসির চেয়ে এগিয়ে। এবার পর্তুগিজ দলপতি এবার অবস্থান করছেন আর্জেন্টাইন অধিনায়কের ঠিক পরেই, তৃতীয় অবস্থানে। সেরা দশে আছেন আর একজন ফুটবলারই। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ডি সিলভা আছেন তালিকার পাঁচে। 

মেসি দুইয়ে থাকলেও চূড়ায় থাকা মেওয়েদারের সঙ্গে তাঁর পার্থক্যটা কিন্তু বেশ বড়সড়ই। বছরে পণ্যের প্রসার আর বক্সিং রিংয়ে নেমে এই বক্সার যেখানে উপার্জন করেছেন প্রায় ২৮৫ মিলিয়ন ডলার মূল্যের সম্পদ। সেখানে আর্জেন্টাইন অধিনায়কের সম্পদের মূল্য ১১১ মিলিয়ন ডলার।

রোনালদোর অর্জিত সম্পদের মূল্য আর্জেন্টাইন দলনায়কের চেয়ে তিন মিলিয়ন কম, ১০৮ মিলিয়ন ডলার। আর প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ফরোয়ার্ড ও বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার পাঁচে রয়েছেন ৯০ মিলিয়ন ডলার সমপরিমাণ সম্পদের মালিক হিসেবে।