লানজিনির বদলে আর্জেন্টিনা দলে পেরেজ

Looks like you've blocked notifications!

চোটের আঘাতে জর্জরিতই বলা চলে আর্জেন্টিনা দলকে। গতকাল শুক্রবার অনুশীলনের সময় চোট পেয়ে বিশ্বকাপ শেষ হয়ে গেছে মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনির। হোর্হে সামাওলির দলে সে জায়গায় এসেছেন ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টাইন স্কোয়াডে থাকা এনজো পেরেজ।

বিশ্বকাপকে সামনে রেখে ২৩ সদস্যের আর্জেন্টিনা দলে চোটের কারণে সবার আগে ছিটকেছেন গোলরক্ষক সার্জিও রোমেরো। যদিও বিশ্বকাপের মাঠেই সরাসরি দলের সঙ্গে যোগ দেওয়ার একটা সম্ভাবনা আছে ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষকের। তাঁর বদলে সাম্পাওলির দলে সুযোগ পেয়েছেন আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট গোলরক্ষক নাহুয়েল গুজম্যান।

তবে শুক্রবার হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে দলের সঙ্গে আর রাশিয়া যেতেই পারছেন না ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যামের মাঝমাঠ সামলানো লানজিনি। ২৫ বছর বয়সী এই মিডফিল্ডারের বদলে তাই লিওনেল মেসির দলের সঙ্গে বিমানে চাপছেন পেরেজ। এবারের বিশ্বকাপে মাঠে নামলে এই নিয়ে টানা দ্বিতীয়বার খেলবেন টুর্নামেন্টটিতে

বয়সটা একটু বেশি হলেও ৩২ বছর বয়সী এই মিডফিল্ডারের অভিজ্ঞতাকেই প্রাধান্য দিচ্ছেন সাম্পাওলি। স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া ও পর্তুগিজ ক্লাব বেনেফিকার মাঝমাঠ মাতিয়ে পেরেজ এখন আছেন স্বদেশি ক্লাব রিভারপ্লেটে।

আর্জেন্টিনার হয়ে মোট ২৩ ম্যাচে মাঠে নেমে দেখা পেয়েছেন এক গোল। অবশ্য শেষবার নীল-আকাশি শিবিরের হয়ে মাঠে নেমেছেন গেল বছর। মজার ব্যাপার, চোটে পড়া দুই খেলোয়াড়ের বদলি হিসেবে সাম্পাওলি বেছে নিয়েছেন দুই রিভারপ্লেট ফুটবলারকে।

ইসরায়েলের বিপক্ষে নামা হয়নি বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে। প্রস্তুতি নিয়ে যে মেসিরা একটা দুঃচিন্তায় থাকবেন সেটা তো নিশ্চিতই। লানজিনির চোটের পর আবারও দুঃসংবাদের মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা শিবির। ভয়াবহ না হলেও পায়ের পেশিতে টান লেগে পরপর দুই অনুশীলনে ছিলেন না মিডফিল্ডার এভার বানেগাও।

বিশ্বকাপের আগে ফরোয়ার্ড কুন আগুয়েরোর সঙ্গে আরেক মিডফিল্ডার লুকাস বিগলিয়াও শিকার হয়েছিলেন চোটের। যদিও শেষমেশ ২০১৮ বিশ্বকাপে তাদের দেখা মিলছে। রাশিয়া বিশ্বকাপের টিকিটটাই আর্জেন্টিনা দল পেয়েছিল বহু কষ্টে। এবার চোটজর্জর দল নিয়ে মূল পর্বে কেমন করে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা, সেটা সময়ই বলে দেবে।