Beta

তামিমদের উচ্ছ্বাস দেখে মুগ্ধ সালমারা

১১ জুন ২০১৮, ২১:৩৭

ক্রীড়া প্রতিবেদক

তামিম ইকবালদের ভিডিওটা প্রথমে নাকি দেখাই হয়নি সালমা খাতুনদের! দেখবেন কি করে? ইতিহাস গড়া এক জয় নিয়ে নারী দল যে তখন ব্যস্ত এশিয়া কাপের প্রথম শিরোপার উদযাপনে। বিস্ময়ের ঘোর কাটতে না কাটতেই হয়তো সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখে পড়েছিল ভিডিওটা। আর তাতেই সালমাদের উচ্ছ্বাসের মাত্রা ছুঁয়েছে আকাশ।  

বাংলাদেশ নারী ক্রিকেট দল যখন কুয়ালালামপুরের মাঠে ব্যস্ত ভারতের বিপক্ষে জয় আনার লড়াইয়ে। পুরুষ ক্রিকেট দল তখন শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুরুদুরু মন নিয়ে বসে ছিল টেলিভিশন পর্দার সামনে।

শেষ বলে দুই রানের বাধা জয় করে বাংলাদেশের মেয়েরা জিতে নিল দেশের ইতিহাসের প্রথম আন্তর্জাতিক শিরোপা। পুরো দেশের মতো উল্লাসে ফেটে পড়লেন বাংলাদেশের পুরুষ ক্রিকেটাররাও।

তামিম তো ছিলেনই, ভিডিওতে আনন্দ প্রকাশ করতে দেখা গেছে মাশরাফি বিন মর্তুজাসহ দলের বাকি সদস্যদেরও। পুরুষ ক্রিকেটারদের থেকে এমন ভিডিও পেয়ে স্বভাবতই ভালো লেগেছে সালমাদের।

দেশে ফিরেই অধিনায়ক সালমা গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন আজ রোববার বিসিবির এক সংবর্ধনা শেষে। সেখানেই জানিয়েছেন ভিডিও নিয়ে নিজেদের উচ্ছ্বাসের কথা, ‘আমাদের মেয়েদের সবার খুব ভালো লেগেছে ভিডিওটি। ভিডিওটা আমাদের দেখার আগে সবাই দেখে ফেলেছিল। পরে দেখে আমরা খুব খুশি হয়েছি যে ভাইয়ারা (পুরুষ দল) আমাদের জয়ের জন্য এতটা উদ্গ্রীব ছিলেন। তাঁরা যেটা করতে পারেনি সেটা আমরা করে দেখিয়েছি। এটা আমাদের জন্য বিশাল পাওয়া।’

এত বড় এক টুর্নামেন্ট জেতার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড একদম হুট করেই আয়োজন করেছিল সংবর্ধনা অনুষ্ঠান। সেখানে আরও অনেক অতিথিদের সঙ্গে ছিলেন বাংলাদেশ পুরুষ জাতীয় দলের ক্রিকেটাররাও। প্লেন থেকে নেমে সোজা সংবর্ধনা স্থলে এসে সালমা প্রকাশ করেছেন নিজেদের অনুভূতি, ‘প্লেন থেকে নামার পর থেকেই আমরা শুধু উপহারই পেয়ে আসছি। অনেক আনন্দ লাগছে। এখানে আসার পর ভাইয়াদেরও দেখেছি। তাঁদের দেখে আরও বেশি ভাল লাগছে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement