হ্যাটট্রিক করে রোনালদোর হুঙ্কার

Looks like you've blocked notifications!

বিশ্বকাপের মঞ্চে এমন ফুটবল দল খুব কম দেখা যায়; যেখানে সবটুকু আলো থাকে একজন খেলোয়াড়ের ওপর। আর্জেন্টিনারও প্রধান ভরসা লিওনেল মেসি। কিন্তু সেখানেও ডি মারিয়া, আগুয়েরো, হিগুয়েইনের মতো তারকারা আছেন। কিন্তু পর্তুগালে? শুধু একজন। ক্রিস্টিয়ানো রোনালদো।

প্রায় একক প্রচেষ্টাতেই রোনালদো পর্তুগালকে নিয়ে এসেছেন বিশ্বকাপের চূড়ান্ত পর্বে। আর তিনি একাই যে প্রতিপক্ষের ঘুম হারাম করে দেওয়ার জন্য যথেষ্ট, সেটাও খুবই স্পষ্টভাবে বুঝিয়ে দিলেন। স্পেনের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই অসাধারণ এক হ্যাটট্রিক করে। তাঁর নেতৃত্বাধীন পর্তুগালও মাঠ ছাড়তে পারল ৩-৩ গোলের ড্র নিয়ে। ফলে ম্যাচ শেষে ফলাফলটা এমন লিখলেই যথার্থ হতো: স্পেন ৩- রোনালদো ৩।

রোনালদো দলকে প্রথম এগিয়ে দিয়েছিলেন পেনাল্টি থেকে গোল করে। ২-১ ব্যবধানে এগিয়ে দেওয়া গোলটাও ছিল তাঁর। আর তৃতীয় গোলটি রোনালদো করেছেন অসাধারণ এক ফ্রি-কিক থেকে। চোখধাঁধানো এই নৈপুণ্যের পর পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস আবারও বলেছেন সেই পুরোনো কথা, ‘আমি তো আগেও অনেকবার বলেছি, ক্রিস্টিয়ানো দুনিয়ার সেরা খেলোয়াড়।’

স্পেনের বিপক্ষে মাঠে নামার আগে বড় এক দুঃসংবাদ শুনেছিলেন রোনালদো। স্প্যানিশ আদালত তাঁকে দিয়েছে দুই বছরের কারাদণ্ড। কিন্তু এই খবরে বিচলিত হয়ে না উঠে রোনালদো যেন হয়ে উঠেছিলেন আরো দুর্ধর্ষ। নিজের শেষ বিশ্বকাপটা যতটা পারা যায় রাঙিয়ে দেওয়ার জন্য রোনালদো যে সর্বোচ্চটাই করবেন, তেমন ইঙ্গিত দিলেন প্রথম ম্যাচেই।

আগামী ২০ জুন রোনালদোদের পরবর্তী ম্যাচ মরক্কোর বিপক্ষে। আর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আগামী ২৫ জুন রোনালদোর পর্তুগাল মুখোমুখি হবে ইরানের।