পেরুকে হারিয়ে দিল ডেনমার্ক

Looks like you've blocked notifications!

লাতিন আমেরিকার অন্যতম শক্তিশালী দল বললে ভুল বলা হবে না তাদের। বলা হচ্ছে পেরুর কথা। ফিফা র্যাং কিংয়ে তাদের অবস্থান ১১তম। ইউরোপের দল ডেনমার্কের অবস্থান তাদের পরই। রাশিয়া বিশ্বকাপের তৃতীয় দিনে এই দুই সমশক্তির দলের লড়াইয়ে শেষ পর্যন্ত জিতেছে ডেনমার্ক। পেরুকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে তারা।

আজ শনিবার সারানস্কে অনুষ্ঠিত ম্যাচে ডেনমার্কের জয়ের নায়ক ইউসুফ পুলসেন। ম্যাচের ৫৯ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি। শেষ পর্যন্ত এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তাঁর দল।

ম্যাচে পিছিয়ে পড়ে পেরুর চেষ্টার কোনো কমতি ছিল না সমতায় নিয়ে আসার। বেশ কয়েকটি সুযোগও পেয়েছিল, কিন্তু স্ট্রাইকাররা পাননি অভীষ্ট লক্ষ্যের দেখা।

উপরোন্ত ম্যাচের শেষ দিকে আরেকটি গোল হজম করতে বসেছিল পেরু। ৮৫ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেনের শট পেরু গোলরক্ষকের গায়ে লেগে ফিরে না আসলে ব্যবধান আরও বড় হতে পারতো।

অবশ্য ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দুই দল অনেকটা সমানতালে লড়েছিল। দ্বিতীয়ার্ধে গিয়ে আর পারেনি পেরু। তাই হেরেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে পেরু মুখোমুখি হবে সাবেক চ্যাম্পিয়ন ফ্রান্সের। একই দিন অস্ট্রেলিয়ার মোকাবিলা করবে ডেনমার্ক। সে ম্যাচটি পেরুর জন্য হবে খুবই গুরুত্বপূর্ণ।

অবশ্য আজ নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্স ২-১ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। যদিও এই ম্যাচটি জিততে তাদের বেশ ঘাম ঝরাতে হয়েছে।