হ্যারি কেনের জ্বলে ওঠার পেছনে কোহলি?

Looks like you've blocked notifications!

বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে শুরুটা দুর্দান্তভাবে করেছেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। সেটাও আবার শক্তিশালী স্পেনের বিপক্ষে। রোনালদোর পর দুর্দান্ত ব্যক্তিগত নৈপুণ্য দেখিয়ে নজর কেড়েছেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন। নিজেই দুটি গোল করে দলকে নিয়ে গেছেন জয়ের পথে। ২-১ গোলের জয় দিয়ে বিশ্বকাপের শুরুটাও ভালোভাবে করেছে ইংল্যান্ড।

প্রিমিয়ার লিগের সর্বশেষ মৌসুমে ভালো নৈপুণ্য দেখিয়েই বিশ্বকাপে পা রেখেছিলেন হ্যারি কেন। অধিনায়কের বাহুবন্ধনীটা হয়তো তাঁকে আরো তেতিয়ে দিয়েছিল। মনে তৈরি করেছিল ভালো কিছু করে দেখানোর দৃঢ় প্রত্যয়। সেই সঙ্গে আরো একটা জিনিসও নাকি ছিল কেনের এই জ্বলে ওঠার নেপথ্যে। বিরাট কোহলির টুইট!

ইংল্যান্ডের বিশ্বকাপ মিশন শুরুর আগ দিয়েই একটা টুইট করেছিলেন ভারতের পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। সেখানে তিনি লিখেছিলেন, ‘কেন, তোমার একটা সফল বিশ্বকাপ যাত্রার জন্য শুভকামনা জানাচ্ছি।’ সেঙ্গ হ্যাশট্যাগ দিয়ে লিখেছিলেন হ্যারিক্যান, বিশ্বকাপরাশিয়া-২০১৮।

কোহলির এই ‘শুভ ভাগ্য বার্তা’ হ্যারি কেন ও ইংল্যান্ডের সাফল্যের পেছনে ভূমিকা রেখেছে বলে এক প্রতিবেদনে দাবি করেছে এনডিটিভি। সত্যিই ব্যাপারটা তেমন কি না, তা অবশ্য জানা যায়নি কেন বা ইংল্যান্ডের তরফ থেকে। তবে হ্যারি কেন আর বিরাট কোহলির টুইটার বন্ধুত্বের কথা সবারই জানা। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলির ম্যাচ-জেতানো পারফরম্যান্সের পর টুইটারে তাঁকে অভিনন্দন জানিয়েছিলেন হ্যারি কেন।