সাবেক তারকা-মিডিয়ার সমালোচনায় বিদ্ধ মেসিরা

Looks like you've blocked notifications!

২০১৪ সালের বিশ্বকাপে শিরোপার খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছিল লিওনেল মেসিকে। ফাইনালে উঠেও ফিরতে হয়েছিল না পাওয়ার হতাশা নিয়ে। চার বছর পর এবারের বিশ্বকাপের আসরেও মেসিদের শুরুটা হয়েছে হতাশা দিয়ে। নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে হোঁচট খেয়েছে আকাশি-সাদারা। পেনাল্টি মিস করেছেন খোদ দলের অধিনায়ক লিওনেল মেসি। বিশ্বকাপের প্রথম ম্যাচে এমন হতাশাজনক পারফরম্যান্সের পর মেসি ও তাঁর সতীর্থদের সমালোচনায় মুখর হয়েছে দেশটির গণমাধ্যম ও সাবেক তারকারা।

ম্যাচ শেষে ব্যাপকভাবে আলোচনায় এসেছিল মেসির পেনাল্টি মিসের ব্যাপারটি। আর্জেন্টিনার একটি সংবাদপত্রে বড় বড় শিরোনামে লেখা হয়েছিল, ‘এমন পেনাল্টি!’ মেসির সেই পেনাল্টি মিসের জন্যই যে দলকে ড্র নিয়ে মাঠ ছাড়তে হলো, সেটা খুব স্পষ্টভাবে বলা হয়েছিল সেখানে। আরো বলা হয়েছিল যে, এই নিয়ে মেসি পেনাল্টি মিস করেছেন টানা তৃতীয়বারের মতো। যদিও এর আগের দুটি ছিল প্রীতি ম্যাচে। কিন্তু তাঁর এই মিস করার প্রবণতাটা উদ্বেগের।

আর্জেন্টিনার আরেক দৈনিক লা ন্যাশিয়ন অবশ্য শুধুই মেসির পেনাল্টি মিসের ওপর পুরো দায় চাপিয়ে দেয়নি। পুরো দল যেভাবে খেলেছে, তার জন্যই এই দুর্দশা বলে উল্লেখ করা হয়েছে সেখানে। মেসিকে যেভাবে গার্ড দিয়ে রেখেছিলেন আইসল্যান্ডের ফুটবলাররা, তাতে আর্জেন্টিনার অন্য খেলোয়াড়দের উচিত ছিল মেসিকে আরো সাহায্য করা। দলের অন্যদের কাছ থেকে পর্যাপ্ত সহযোগিতা পাননি বলেই মেসি দলকে জেতাতে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন দেশটির সাংবাদিক এনরিকে উল্ফ।

একই রকম কথা বলেছেন আর্জেন্টিনার সাবেক তারকা স্ট্রাইকার ডিয়েগো মিলিতো। তাঁর ভাষায়, ‘আর্জেন্টিনা মেসির ওপর অনেক নির্ভর করে। সে বিশ্বের সেরা খেলোয়াড়। আর সেজন্য তাকে কিছু দায়িত্বও নিতে হয়। কিন্তু তারপরও দলের বাকিদেরও তো তাকে সাহায্য করতে হবে।’

এই জাতীয় আলাপ-আলোচনা-সমালোচনার মধ্য দিয়েই আজ আবার মাঠে নামতে যাচ্ছে লিওনেল মেসির দল। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ আর্জেন্টিনার প্রতিপক্ষ শক্তিশালী ক্রোয়েশিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।