হিগুয়েইন থাকছেন না প্রথম একাদশে?

Looks like you've blocked notifications!

রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর লড়াই শুরু হচ্ছে আজ। প্রথম ম্যাচেই ফরাশিদের বিপক্ষে মুখোমুখি হবে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ৮টায় কাজানে লড়াই করবে দুই দল।

দুই দলের জন্য এই ম্যাচটি বলা যায় বাঁচা-মরার লড়াই। এই লড়াইয়ে যারা উত্তীর্ণ হবে, তারা পাবে কোয়ার্টার ফাইনালের টিকেট। আর হারলেই ছিটকে যেতে  হবে শিরোপা জয়ের স্বপ্ন অধরা রেখেই। আজকের ম্যাচে শক্তিমত্তার দিক দিয়ে ফরাসিরা এগিয়ে থাকলেও অতীত অভিজ্ঞতায় এগিয়ে আর্জেন্টিনা। এমনকি, সর্বশেষ দুই বারের মুখোমুখি লড়াইয়ে জয় পেয়েছে আর্জেন্টিনাই।

 প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ সমতা, দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে পরাজয়ের পর বেশ কঠিন সমীকরণের মুখোমুখি হতে হয় আর্জেন্টিনাকে। কিন্তু তৃতীয় ম্যাচে নাইজেরিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে বেশ আশা জাগায় দলটি। আগেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল, নাইজেরিয়ার বিপক্ষের একাদশ অপরিবর্তিত থাকবে নক আউট পর্বে ফ্রান্সের বিপক্ষে।

কিন্তু শেষ মুহূর্তে একাদশে যোগ হন ক্রিস্তিয়ান পাভন। আক্রমণভাগের ডান পাশে পাভনকে জায়গা ছেড়ে দিয়ে মেসি খেলবেন ফলস নাইন পজিশনে। এ কারণে একাদশে নিজের জায়গা ছেড়ে দিতে হয় গঞ্জালো  হিগুয়াইনকে। এনজো পেরেজ সামান্য ইনজুরিতে পড়লেও তিনি পুরোপুরি সুস্থ হয়েই একাদশে ফিরে এসেছেন।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: ফ্রাংকো আরমানি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তালিয়াফিকো, মার্কস রোহো, এভার বানেগা, হ্যাভিয়ের মাচেরানো, এনজো পেরেজ, ক্রিস্তিয়ান পাভন , লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া।