বিশ্বকাপ শেষ ব্রাজিলের দানিলোর

Looks like you've blocked notifications!

রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে হোঁচট খেয়েছে ব্রাজিল। গ্রুপ পর্বে প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করে বেশ শঙ্কায় ফেলে দিয়েছিল দলটি। কিন্তু এরপর টানা তিন ম্যাচে জয় তুলে কোয়ার্টার ফাইনালের দ্বারপ্রান্তে দলটি। দলের এমন সাফল্যে দারুণ অবদান রেখেছে দলটির রক্ষণভাগ। রক্ষণভাগের নিখুঁত অবদানে প্রতিপক্ষকে আটকে রেখেছে সেলেসাওরা। রক্ষণভাগের দক্ষ একজন সেনানী দানিলো। পায়ের গোড়ালির ইনজুরির কারণে যিনি ছিটকে গেলেন বিশ্বকাপের বাকি ম্যাচ থেকে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই ইনজুরির শিকার হন রাইট ব্যাক দানিলো। তাঁর পরিবর্তে দলে জায়গা পান ফাগনার। ব্রাজিলের শেষ তিনটি ম্যাচ দানিলোকে  ছাড়াই খেলতে হয়েছে তিতে শিবিরকে। তাই বাকি ম্যাচগুলোতে তাঁর অনুপস্থিতি দলে তেমন প্রভাব পড়বে না বলেই বিশ্বাস দলটির।

ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিকভাবে এই ম্যানচেস্টার সিটি ডিফেন্ডারের দল থেকে বাদ পড়ার খবর জানিয়েছে। দল থেকে বাদ পড়লেও এখনই দেশে ফিরে যাচ্ছেন না এই ২৬ বছর বয়সী তারকা। দলের সঙ্গে বাকি সময়টা থেকে রাশিয়ায়ই তাঁর চিকিৎসা হবে। এরই মধ্যে পায়ের ইনজুরি সারানোর প্রক্রিয়া শুরু হয়েছে এই তারকার।

এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিল। রেকর্ড ষষ্ঠবারের মতো শিরোপা জয়ের লক্ষ্যে আজ কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করার লড়াইয়ে বেলজিয়ামের বিপক্ষে মুখোমুখি হবে তারা। বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।