প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে ব্রাজিল!

Looks like you've blocked notifications!

দুই দলই এবারের আসরের হট ফেভারিট, পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের সামনে স্বর্ণালী প্রজন্ম নিয়ে আসা বেলজিয়াম। তাই লড়াইটাও হচ্ছে বেশ উত্তেজনায় ঠাসা। এমন ম্যাচের প্রথমার্ধ শেষে বেলজিয়াম এগিয়ে আছে ২-০ গোলে।

কাজানে অনুষ্ঠিত এ ম্যাচের ১৩ মিনিটে বেলজিয়াম এগিয়ে যায়। কর্নার তেকে ভিনসেন্ট কম্পানির হেডে বল ব্রাজিল ডিফেন্ডার ফের্নান্দিনিয়োর কনুইয়ে লেগে জালে জড়ায় বল (১-০)।

বেলজিয়ামের ব্যবধার দ্বিগুণ করা গোলটি করেন কেভিন ডি ব্রুয়ইয়ান। ৩১ মিনিটে তিনি লক্ষ্যভেদ করেন তিনি। লুকাকুরের বড়ানো বল ধরে বক্সের সামনে থেকে চমৎকার শটে জালে পাঠান বল।

ব্রুয়ইয়ানের এই দুর্দান্ত শট ব্রাজিল গোলরক্ষকের রোখার সাধ্য ছিল না। এটি আসরের অন্যতম সেরা গোল বললে ভুল বলা হবে না।

দুই গোলে পিছিয়ে থাকলেও ব্রাজিল নিশ্চিত কয়েকটি গোল মিস করেছে। বিশেষ করে ম্যাচের সপ্তম মিনিটে সহজ সুযোগ হাতছাড়া করে ব্রাজিল। কর্নার থেকে থিয়েগো সিলভার হেড সাইডবারে লেগে ফিরে না আসলে গোল হতেও পারতো।

আর ১০ মিনিটে কর্নার থেকে এবার সুযোগ নষ্ট করে পাওলিনহো। গোলরক্ষকের সামনে বল পেয়েও শট নিতে ব্যর্থ হন তিনি।

ব্রাজিল : আলিসন, ফাগনার, থিয়েগো সিলভা, মিরান্দা, মার্সেলো, পাওলিনহো, ফের্নান্দিনিয়ো, কুতিনহো, উইলিয়ান, গাব্রিয়েল জেসুস, নেইমার।

বেলজিয়াম : থিবো কোর্তোয়া, টবি আল্ডারভাইরেল্ড, ইয়ান ভার্টোনেন, ভিনসেন্ট কোম্পানি, তমা মুনিয়ে, আক্সেল উইতসেল, মারোয়ান ফেলাইনি, নাসের শাদলি, কেভিন ডে ব্রুইনে, রোমেলু লুকাকু, এদেন আজার।