‘দলের জয় জার্মানির, হারলে ওজিল একাই’!‍

Looks like you've blocked notifications!

এবারের বিশ্বকাপ আসরে জার্মানির শুরুটা হয়েছিল হার দিয়ে, মেক্সিকোর কাছে ১-০ গোলে। দ্বিতীয় ম্যাচে সুইডেনকে হারালেও শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে আর পেরে ওঠেনি গতবারের বিশ্বচ্যাম্পিয়নরা।। তাই তিন ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপে তৃতীয় হয়েই আসর থেকে বিদায় নেয় তারা। দলের এমন বিপর্যয়ে মেসুত ওজিলদের দিকে আঙুল তোলে ভক্ত-সমর্থকরা। তবে ছেলের এমন সমালোচনার ব্যাপারে মুখ খুললেন ওজিলের বাবা।

গত আসরের বিশ্বচ্যাম্পিয়নদের এমন ভরাডুবিতে স্বাভাবিকভাবে চারদিক থেকে সমালোচনার ঝড় বইতে শুরু করে। পুরো দলের পাশাপাশি সবচেয়ে বেশি সমালোচনার শিকার হন জার্মান তারকা ওজিল।

বিশ্বকাপ শুরুর আগে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে ছবি তুলে সমালোচিত হন ফরোয়ার্ড ওজিল। ভক্তদের কড়া আলোচনার জবাবে ওজিল চুপ থাকলেও ছেলের প্রতি সবার এমন অন্যায় আচরণ আর মেনে নিতে পারছেন ওজিলের বাবা মুস্তফা ওজিল।

তিনি বলেন, ‘সে খুবই হতাশ। তার ভক্তরাই তাকে সমালোচনার তীরে বিদ্ধ করছে। সে সব সময় আত্মপক্ষ সমর্থন করবে না। সে নয় বছর ধরে জাতীয় দলে খেলছে এবং সে বিশ্বচ্যাম্পিয়ন। জার্মান লোকজন সব সময়ই এমনটা ভাবে, যদি জার্মান দল জিতে যায়, তবে জিতে যায় সবাই। কিন্তু যদি হেরে যায়, তবে ওজিলের কারণেই হারে। যদি আমি তার জায়গায় থাকতাম, তবে বলতাম অনেক হয়েছে, এবার থামো। আমি বিদায় নিচ্ছি।’