রোনালদোকে হতাশ করেছেন নেইমার

Looks like you've blocked notifications!

ব্রাজিল শেষ বিশ্বকাপ জিতেছিল ২০০২ সালে। এরপর দীর্ঘ ১৬ বছরের প্রতীক্ষা। শিরোপা জেতার পর চার আসরের তিন আসরেই পাঁচবারের শিরোপাজয়ী ব্রাজিলকে বিদায় নিতে হয়েছে কোয়ার্টার ফাইনালের মঞ্চ থেকেই। গত বছর সেমিফাইনাল খেলা ব্রাজিলকে  নিয়ে এবার অনেকে প্রত্যাশা করলেও তাদের থেমে যেতে হয় কোয়ার্টার ফাইনালেই।  

ব্রাজিলের কিংবদন্তি তারকা রোনালদো ২০০২ সালের শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন। তিনি বর্তমান দলটা নিয়ে একটু বেশিই প্রত্যাশা করেছিলেন। বিশেষ করে দলের সেরা তারকা নেইমার তাঁর প্রত্যাশা পূরণ করতে পারেননি, উল্টো হতাশ করেছেন।

বিশ্বকাপের আগেই ইনজুরিতে পড়েন ব্রাজিল দলের সেরা তারকা নেইমার। তিন মাস তাঁকে থাকতে হয় মাঠের বাইরে। পায়ের অস্ত্রোপচারের জন্য যেতে হয় ছুরি-কাঁচির নিচে। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরে নিজেকে  ঠিক যেন খুঁজে পাচ্ছিলেন না এই তারকা। তবে আস্তে আস্তে ফর্মে ফিরলেও বিশ্বকাপের মতো বড় আসরে সেটা যথেষ্ট ছিল না। ফলে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে বিদায় নিতে হয় সেলেসাওদের।

দলের এমন পরাজয়ে হতাশ রোনালদো। ৪১ বছর বয়সী এই স্ট্রাইকার বলেন, ‘আমরা তার কাছ থেকে আরেকটু বেশি আশা করেছিলাম, কারণ সে দলের সেরা তারকা। আমি জানি না এটা কি তার পায়ের সমস্যার জন্য নাকি অন্য কিছু। তবে তার গণ্ডি খুব সীমিত হয়ে গিয়েছিল। সে এখনো তরুণ। তার মেধা আছে এবং তার কাঁধে অনেক দায়িত্ব। তবে তাকে এখনো অনেক কিছু শিখতে হবে।’