এমবাপের প্রশংসায় কাকা!

Looks like you've blocked notifications!

রাশিয়া বিশ্বকাপে উজ্জ্বলতা ছড়ানো ফুটবলারদের মধ্যে অন্যতম কিলিয়ান এমবাপে। ১৯ বছর বয়সী এই ফরাসি ফুটবল তারকা এরই মধ্যে প্রশংসা কুড়িয়েছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার। এখন এই তরুণ-তুর্কির প্রশংসায় মত্ত সাবেক ব্রাজিলিয়ান তারকা রিকার্ডো কাকা।

সম্প্রতি এমবাপের প্রশংসা করে কাকা বলেন, ‘এই তরুণ ফুটবলারের (এমবাপে) সবচেয়ে আকর্ষণীয় বিষয় হচ্ছে তাঁর নিয়ন্ত্রিত গতি। তাঁর বয়স মাত্র ১৯ বছর, কিন্তু পাস দেওয়ার ক্ষেত্রে সিদ্ধান্ত এবং গোলের সুযোগ তৈরী করার ক্ষমতা সত্যিই অবিশ্বাস্য। এবারের বিশ্বকাপে তাঁর মতো প্রতিভাবান খেলোয়াড় পেয়ে ফুটবল বিশ্ব সত্যিই আনন্দিত।’

ফরাসি এই তরুণ খেলোয়াড় বিশ্বকাপের সবগুলো ম্যাচেই দারুণ পারফরমেন্স দেখিয়েছেন। এই আসরে ফ্রান্সের হয়ে ছয় ম্যাচে তিন গোল করেছেন। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে জোড়া গোল করে সবার নজর কাড়েন তিনি।

আজ রোববার বিশ্বকাপের ফাইনাল ম্যচে তাঁর দল ফ্রান্স মুখোমুখি হতে যাচ্ছে ক্রোয়েশিয়ার। যে দলে আছেন লুকা মড্রিচ এবং ইভান রাকিটিচের মতো অভিজ্ঞ তারকারা। যদিও দলটি প্রথমবারের মতো ফাইনাল খেলছে, তবুও বিশ্বকাপে তাদের পারফরম্যান্স অতুলনীয়। এখন দেখার ফাইনালে কিলিয়ান এমবাপে নিজেকে কতটুকু প্রমাণ করতে পারেন।