ইন্টার মিলানকে টাইব্রেকারে হারাল চেলসি

Looks like you've blocked notifications!

ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ শেষ। এবার আবার শুরু হয়েছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের তোড়জোড়। নতুন মৌসুম শুরুর আগে নিজেদের মধ্যে প্রীতি ম্যাচ খেলছে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের এমনই এক লড়াইয়ে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ডের চেলসি ও ইতালির ইন্টার মিলান। হাড্ডাহাড্ডি লড়াই শেষে শেষ পর্যন্ত টাইব্রেকারে জয় পেয়েছে চেলসি।

ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল চেলসি। ৮ মিনিটের মাথায় দলের পক্ষে প্রথম গোলটি করেছিলেন স্প্যানিশ স্ট্রাইকার পেদ্রো। প্রথমার্ধে এই ১-০ গোলের ব্যবধানেই এগিয়ে ছিল ইংল্যান্ডের ক্লাবটি। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইন্টার মিলান। ৪৯ মিনিটের মাথায় ম্যাচের সমতাসূচক গোলটি করেন রবার্তো গ্যালিয়ার্দিনি। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ গোলের সমতা নিয়েই।

শেষমেশ জয়-পরাজয় নির্ধারণ করতে গিয়ে খেলা গড়ায় টাইব্রেকারের পেনাল্টি শুটআউটে। সেখানেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। প্রথম তিনটি শট থেকে গোল করতে সমস্যা হয়নি কোনো দলেরই। কিন্তু চতুর্থ শটটিতে গিয়ে গোলমাল পাকিয়ে ফেলে ইন্টার মিলান। গোল করতে ব্যর্থ হন ইন্টারের স্লোভেনিয়ান সেন্টার ব্যাক মিলান স্ক্রিনিয়ার। অন্যদিকে জয়সূচক শেষ গোলটি করে ফেলতে কোনো সমস্যা হয়নি সিজার আপিলিকুয়েতার। ফলে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের অপর ম্যাচগুলোতেও ছিল ইংল্যান্ডের ক্লাবগুলোর জয়জয়কার। জয় পেয়েছে আর্সেনাল, লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। পর্তুগালের ক্লাব বেনফিকাকে টাইব্রেকারে হারিয়েছে জুভেন্টাস।