রোনালদো এসেছেন বলেই কি জুভেন্টাস ছাড়লেন হিগুয়েন!

Looks like you've blocked notifications!

নতুন মৌসুম মানেই খেলোয়াড় অদল বদল আর নতুন খেলোয়াড় নেওয়ার হিড়িক। ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে যোগদানের পর এবার ধারে খেলতে এসি মিলানে যাচ্ছেন জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েন। তিনি গতকাল মিলানে পৌঁছেন, আজ বৃহস্পতিবার ক্লাবটিতে যোগ দেন। একই চুক্তি অনুসারে এসি মিলানের হয়ে মাত্র এক মৌসুম খেলা ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি আবারও তুরিনে ফেরত যেতে হতে পারে।

হিগুয়েনের জন্য মিলানের হোটেলে তাঁর ভক্তরা অপেক্ষা করছিলেন এবং ইতালিয়ান মিডিয়ার ভাষ্যমতে আজ সকালে তাঁর মেডিকেল পরীক্ষা সম্পন্ন হবে এবং সব পক্ষের চুক্তি মোতাবেক এসি মিলানে যোগদান করবেন।

গতকাল সাংবাদিকদের হিগুয়েন জানান, ‘আমার এত ভক্ত দেখে ভাল লাগছে কিন্তু জুভেন্টাসে খেলার সময় আমাকে যারা ভালোবেসেছে, আমি তাদেরও শুভেচ্ছা জানাতে চাই। কালকে আমি মেডিকেল যাব এবং এসি মিলানে যোগদানের ব্যাপারে আশাবাদী। চেষ্টা করব যত দিন সম্ভব এখানে খেলার।’

নাপোলির হয়ে সিরি এ তে ৩৬ গোল করার পরের মৌসুমে ২০১৬ সালে ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাসে যোগদান করেন যা নাপোলির সমর্থকদের ক্ষিপ্ত করে। জুভেন্টাসের হয়ে এই ৩০ বছর বয়সী ফরোয়ার্ড গত দুই মৌসুমে সিরি এ এবং কোপা আমেরিকা জিতেছেন। জুভেন্টাসের হয়ে সিরি এ তে ৪০ গোলসহ মোট ৫৫ গোল করেছেন এই ফরোয়ার্ড। 

সমালোচকদের মতে হিগুয়েন মূল খেলায় নিজেকে তুলে ধরতে পারেননি। সদ্য সমাপ্ত বিশ্বকাপে তিনি একটি ম্যাচে শুরুতে নেমেছেন এবং দুটি ম্যাচে বদলি হিসেবে নেমেছেন। ফ্যান্সের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচে তিনি দ্বিতীয় রাউন্ড পর্যন্ত বদলি খেলোয়াড় হিসেবে ছিলেন এবং সেই ম্যাচেই ৪-৩ গোলে হেরে আর্জেন্টিনা বিদায় নেয়।

এদিকে বোনুচ্চি জুভেন্টাসের হয়ে সাত মৌসুম খেলেছেন এবং গত বছর হঠাৎ করে মাত্র ৪০ মিলিয়ন ইউরোতে এসি মিলানে যোগদানের আগে ছয়টি সিরি এ জিততে ভূমিকা রেখেছিলেন।