সাকিব-তামিমের ব্যাটে বাংলাদেশের চ্যালেঞ্জিং সংগ্রহ

Looks like you've blocked notifications!

প্রথম ম্যাচে খুবই বাজেভাবে হেরেছিল বাংলাদেশ। সেন্ট কিটসে সে ম্যাচে বাংলাদেশের গড়া ১৪৩ রানের জবাবে সহজেই ৭ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে অবশ্য ক্যারিবীয়দের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষের সামনে বেঁধে দিয়েছে ১৭২ রানের লক্ষ্য।

এদিনও টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। ওপেনার লিটন দাস (১) ইনিংসের ৭ রানের মাথায় আউট হয়ে যান। ওয়ানডাউনে নামা মুশফিকুর রহিমও দ্রুত সাজঘরে ফিরে যান, দলীয় ২৪ রানের মাথায় মাত্র ৪ রান করে।

তবে ব্যতিক্রম ছিলেন ওপেনার তামিম ইকবাল ও অধিনায়ক সাকিব আল হাসান। দুজনে দারুণ দুটি ইনিংস খেলে দলকে এই চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে দেন।

সাকিব-তামিম দারুণ একটি জুটি গড়ে শুধু দলের বিপর্যয় সামলাননি, এই ইনিংস গড়ে দিতে রাখেন মূল্যবান অবদান। চতুর্থ উইকেটে ৯০ রানের অসাধারণ একটি জুটি গড়েন তাঁরা। যার ওপর নির্ভর করে দলের এই দারুণ সংগ্রহ।

বিশেষ করে তামিম ইকবাল দারুণ একটি ঝড়ো ইনিংস খেলেন। মাত্র ৪৪ বলে ৭৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন এই বাঁহাতি ওপেনার। যাতে ছয়টি চার ও চারটি ছক্কার মার রয়েছে।

তামিমকে সাপোর্ট দিয়ে সাকিবও একটি চমৎকার ইনিংস খেলেন। ৩৮ বলে অপরাজিত ৬০ রান করেন। নয়টি চার ও একটি ছক্কার মার দিয়ে ইনিংসটাকে সাজিয়েছেন তিনি।

এদিনও ব্যর্থ হয়েছেন সৌম্য সকরার, ১৮ বলে ১৪ রান করেন। আর মাহমুদউল্লাহ শেষ দিকে ১০ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন।