হঠাৎ চাপের মুখে রবি শাস্ত্রী!

Looks like you've blocked notifications!

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে কিছুটা লড়াই করলেও হেরেছিল ভারত। লর্ডসে দ্বিতীয় টেস্টে ছিল একেবারেই করুণ অবস্থা, মাত্র দুই দিনেই হেরেছেন কোহলিরা। দলের এই ব্যর্থতায় খেলোয়াড়রা তো সমালোচিত হচ্ছেনই, সবচেয়ে বেশি সমালোচনার মুখে পড়েছেন কোচ রবি শাস্ত্রী। দলের এই ব্যর্থতার জন্য অনেকেই তাঁর পদত্যাগও দাবি করছেন।

রবি শাস্ত্রীকে নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। কোচের পরিকল্পনা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। কেউ কেউ বলছেন, অনিল কুম্বলেকে সরিয়ে শাস্ত্রীকে দায়িত্ব দেওয়াটা ভুল সিদ্ধান্ত ছিল। এর ফল ভোগ করছে দল। অনেকেই আগ বাড়িয়ে বলছেন, দলে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ তো রয়েছেনই,  তাহলে শাস্ত্রীর কাজটিা কী?

শুধু তাই নয়, ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) দলের হতাশাজনক পারফরম্যান্সে খুবই ক্ষুব্ধ হয়েছে। বিশেষ করে লর্ডসের লজ্জাজনক হারের পর এতটাই ক্ষুব্ধ কর্মকর্তারা যে অধিনায়ক কোহলি ও কোচ রবি শাস্ত্রীর কাছে কৈফিয়ত চাইবে বলে জানিয়েছে ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

এজবাস্টনে প্রথম টেস্টে ভারত ৩১  রানে হেরেছিল স্বাগতিক ইংল্যান্ডের কাছে। এই হার নিয়ে আক্ষেপ থাকলেও খুব একটা সমালোচনা হয়নি। তবে লর্ডসে দুই দিনে হেরে যাওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়ে পুরো দল।

লর্ডস টেস্টে ভারত ইনিংস ও ১৫৯ রানে হেরেছিল। ৪৪ বছরের ইতিহাসে এটি ভারতের সবচেয়ে বড় ব্যবধানের হার। এর আগে ১৯৭৪ সালে এই মাঠেই ইনিংস ও ২৮৫ রানে হেরেছিল ভারত।