আবারও ইনজুরির কবলে স্টেইন

Looks like you've blocked notifications!

ইনজুরির বাধা কিছুতেই কাটিয়ে উঠতে পারছেন না ডেল স্টেইন। একটু সুস্থ হয়ে মাঠে ফিরতে না ফিরতেই আবার পড়ছেন ইনজুরির ফাঁদে। গত সোমবার কাউন্টি ক্রিকেটের একটি ম্যাচ খেলতে গিয়ে চোট পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এই পেসার। আজ মঙ্গলবার তাঁর পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হওয়ার কথা। হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি ম্যাচ খেলার সময় এই চোট পেয়েছেন স্টেইন। ব্যথা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাঁকে।

কয়েক বছর ধরেই এভাবে ইনজুরির সঙ্গে লড়াই করছেন ৩৫ বছর বয়সী এই পেসার। টেস্ট ক্রিকেটে আবার ফিরতে পারলেই একটা দারুণ রেকর্ড অপেক্ষা করছে স্টেইনের জন্য। আর মাত্র একটি উইকেট নিতে পারলেই টেস্টে দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ উইকেটের মালিক বনে যাবেন তিনি।

দক্ষিণ আফ্রিকার পক্ষে প্রথম বোলার হিসেবে শন পোলক নিয়েছিলেন ৪০০-এর বেশি উইকেট। ২০০৮ সালে যখন ক্যারিয়ার শেষ করেন, তখন তাঁর ঝুলিতে জমা হয়েছিল ৪২১ উইকেট। তখন থেকে দক্ষিণ আফ্রিকার পক্ষে টেস্টে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডটি ছিল পোলকের দখলে। কিন্তু গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে দুটি উইকেট নিয়ে পোলকের পাশে নাম লিখিয়েছেন ডেল স্টেইন। তাঁরও সংগ্রহ এখন ৪২১ উইকেট। আর একটি উইকেট নিতে পারলেই পোলককে ছাড়িয়ে নতুন উচ্চতায় চলে যাবেন তিনি।

তবে কত দিন আর খেলে যেতে পারবেন ৩৫ বছর বয়সী স্টেইন, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। ইনজুরির কারণে গত দুই বছরে মাঠে প্রায় নামতেই পারেননি। ২০১৬ সালের নভেম্বরের পর থেকে এখন পর্যন্ত খেলেছেন মাত্র তিনটি টেস্ট। যার মধ্যে দুটিই অনুষ্ঠিত হয়েছে সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে। সেখানেও দুই ম্যাচে বোলিং করে খুব বেশি জ্বলে উঠতে পারেননি স্টেইন। এক ম্যাচেই নিতে পেরেছেন শুধু দুটি উইকেট। অন্য ম্যাচে ছিলেন উইকেটশূন্য।