এশিয়া কাপে খেলা নিয়ে সংশয় চান্দিমালের!

Looks like you've blocked notifications!

শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলার সময় ডানহাতের মধ্যাঙ্গুলিতে চিঁড় ধরেছে দিনেশ চান্দিমালের। ফলে এশিয়া কাপে শ্রীলঙ্কার হয়ে মাঠে নামতে পারবেন কি না চান্দিমাল, সেই বিষয়ে প্রশ্ন উঠেছে। এদিকে প্রথম সন্তান জন্মের ক্ষণে পরিবারের পাশে থাকতে চান আকিলা দানাঞ্জায়া। তাই এশিয়া কাপের প্রথম দুই ম্যাচেই অনুপস্থিত থাকবেন তিনি।

শ্রীলঙ্কা উদ্বোধনী দিনেই মাঠে নামেছে বাংলাদেশের বিপক্ষে। দুইদিন পর ১৭ই সেপ্টেম্বর তাঁরা মাঠে নামবে আফগানিস্তানের বিপক্ষে। তবে এই দুই ম্যাচেই দনাঞ্জয়ার না থাকা ভোগাবে শ্রীলংকাকে। যেখানে শ্রীলঙ্কার প্রধান দায়িত্ব থাকে অফ-স্পিনারদের হাতে, সেখানে পাওয়ার প্লের মতো সময়ে এমন অভিজ্ঞ বোলারের অনুপস্থিতি অনুভব করবে শ্রীলঙ্কা। অন্যদিকে দিনেশ চান্দিমালের ইনজুরি কতটা গুরুতর সেটির উপর নির্ভর করছে এশিয়া কাপে তিনি দলে থাকবেন কি না।

এশিয়া কাপের দুই গ্রুপ থেকে মাত্র দুইটি করে দল খেলবে সুপার ফোরে। তাই, ভুল করার কোনো সুযোগ নেই শ্রীলঙ্কার। দনাঞ্জয়ার অভাব পূরণে দলে অনেক দিন পর ফিরে আসা লাসিথ মালিঙ্গা এবং অফ-স্পিনার দিলরুয়ান পেরেরার দিকে তাকিয়ে থাকবে শ্রীলংকা। চান্দিমালের অনুপস্থিতিতে কপাল খুলতে পারে নিরোশান ডিকওয়েলার। আইসিসির নিষেধাজ্ঞা পেরিয়ে চান্দিমাল দলে আসায় গতমাসের সফরে সাউথ আফ্রিকার বিপক্ষের টি-টোয়েন্টি থেকে বাদ পড়েন তিনি।

ডিকওয়েলার বাদ পড়ার বিষয়টি আশ্চর্যের বটে। কারণ, সাউথ আফ্রিকার বোলিং লাইন আপকে শ্রীলঙ্কার যে কয়জন ব্যাটসম্যান ভুগিয়েছেন, তাঁর মধ্যে তিনি একজন। সিরিজের ওয়ানডেতে ওপেনিংয়ে নেমে ৩১.৬০ গড়ে এবং ৮২.৭২ স্ট্রাইক রেটে ১৫৮ রান করেন, যার উপরে আছেন শুধুমাত্র কুশল পেরেরা ও অ্যাঞ্জেলো ম্যাথেউস। তবে পরবর্তীতে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খুব একটা ভালো পারফরমেন্স না করায় তাঁকে দলের বাইরে রাখা হয়েছিলো বলে ধারণা করা হচ্ছে। শ্রীলঙ্কা দলের হয়ে মাঠে কারা নামবে তা নির্বাচকরা আগামী সপ্তাহে চান্দিমালের অবস্থা আবারো পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিবেন।