সহজ জয়ে সাফ সূচনা ফেভারিট ভারতের

Looks like you've blocked notifications!

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে জয় দিয়ে শুরু করেছে আসরের অন্যতম ফেভারিট ভারত। গতবারের চ্যাম্পিয়নরা ২-০ গোলে সহজেই হারিয়েছে শ্রীলঙ্কাকে। এই জয়ে পুরো তিন পয়েন্ট নিয়েই আসর শুরু করে তারা।

আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভারতের জয়ে একটি করে গোল করেন আশিক কুরুনিয়ান ও  লিলিয়ানজুয়াল।

ম্যাচের ৩৬ মিনিটে এগিয়ে যায় সাতবারের চ্যাম্পিয়ন ভারত। মাঝ মাঠ থেকে সুমিত পাসির থ্রু পাসে পাওয়া বল ধরে আশিক বাঁ-পায়ের প্লেসিং শটে শ্রীলঙ্কার আগুয়ান গোলরক্ষক সুজান পেরেরার মাথার ওপর দিয়ে বল জালে পাঠান (১-০)।

প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করার আরো একটি সহজ সুযোগ হাতছাড়া করে ভারত। তিন মিনিট পর কাশেম চৌধুরীর বাড়ানো বল ধরে ফরোয়ার্ড লিলিয়ানজুয়ালের শট লক্ষ্যভ্রষ্ট হয়। বল পোস্টের ওপর দিয়ে বাইরে চলে যায়।

অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে নেয় আসরের হট ফেভারিট ভারত। বিরতির পর দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় তারা। বাঁ-প্রান্ত দিয়ে একটি বল নিয়ে দ্রুত প্রতিপক্ষের সীমানায় ঢুকে কোনাকুনি শটে বল জলে জড়ান লিলিয়ানজুয়াল (২-০)।শ্রীলঙ্কান ডিফেন্ডাররা তাঁকে শতচেষ্টা করেও রুখতে পারেননি।

দুই গোলে এগিয়ে যাওয়া ভারত ৭২ মিনিটে নিশ্চিত আরেকটি গোলের সুযোগ হাতছাড়া করে। কাশেম চৌধুরীর চমৎকার শট ক্রসবারে লেগে ফিরে না এলে গোল হতেও পারত।

এই জয়ে ভারত সেমিতে খেলা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে। শুক্রবার আসরের নিজেদের দ্বিতীয় ম্যাচে তারা মুখোমুখি হবে মালদ্বীপের। ‘বি’গ্রুপের এই ম্যাচে ড্র করলেই তারা শেষ চারে খেলা নিশ্চিত করে ফেলবে।