ওপেনিংয়ে লিটনের সঙ্গী কে?

Looks like you've blocked notifications!

শুরু হতে না হতেই এশিয়া কাপ শেষ হয়ে গেছে তামিম ইকবালের। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারের প্রথম বলেই পুল করতে যান তামিম। সুরাঙ্গা লাকমালের সেই বাউন্সার এসে লাগে কব্জিতে। ফিন্ডিং অনুশীলনের সময় একই হাতে চোট পেয়েছিলেন তামিম। এবার হাতে ব্যথা নিয়ে মাঠ থেকে বেরিয়ে যান তিনি। পরে মুশফিককে সঙ্গ দিতে এসে এক হাতে ব্যাটিং করে চমকে দেন তামিম। তবুও নিশ্চিতভাবে এই এশিয়া কাপে তামিমকে আর পাচ্ছে না বাংলাদেশ। অন্তত দুই-তিন মাস বিশ্রামে থাকতে হতে পারে তাঁকে। এই বিশ্রামকালের দৈর্ঘ্য বেশিও হতে পারে। তাই পরবর্তী ম্যাচে ওপেনিংয়ে কারা নামবেন, তা নিয়ে মাথা ঘামাতে হবে বাংলাদেশকে।

এশিয়া কাপের জন্য ঘোষিত দলে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে রয়েছেন তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস এবং পরে যোগ দিয়েছেন মমিনুল হক। এদের মধ্যে ওয়ানডেতে ওপেনিংয়ের অভিজ্ঞতা রয়েছে তামিম ইকবাল, লিটন কুমার দাস এবং মোহাম্মদ মিঠুনের। তামিম ছিটকে যাওয়ায় ধারণা করা হচ্ছে, সম্ভাব্য ওপেনার হিসেবে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবেন লিটন কুমার দাস এবং মোহাম্মদ মিঠুন। যদি দলে মমিনুল যোগদান করেন, সেক্ষেত্রে হয়তো পরবর্তী খেলোয়াড়দের নামার ক্ষেত্রে রদবদল হতে পারে। তিনে নামার অভিজ্ঞতা রয়েছে মমিনুলের। তাই মুশফিক হয়তো চার নম্বরে নামতে পারেন। সেই ক্ষেত্রে পাঁচ নম্বরে নামতে হতে পারে সহ-অধিনায়ক সাকিব আল হাসানকে।

তবে নতুনভাবে দলে আর কাউকে নেওয়া হবে কি না, তা এখনো জানায়নি বিসিবি। তাই এশিয়া কাপের জন্য ঘোষিত দল অপরিবর্তিত থাকলে আফগানিস্তানের বিপক্ষের ম্যাচে কারা ওপেনিং করবেন, সেই ধোঁয়াশা এখনো কাটছে না।