জয় দিয়ে নতুন কোচিং ক্যারিয়ার শুরু ম্যারাডোনার

Looks like you've blocked notifications!

কোচভাগ্য খুব একটা ভালো না আর্জেন্টিনার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার। ২০১০ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযানে তিনিই ছিলেন ডাগআউটে। কিন্তু ব্যর্থতা সঙ্গী করে শেষ করেছিলেন সেই ক্যারিয়ার। এবার মেক্সিকোর দ্বিতীয় বিভাগের একটি ক্লাব দোরাদোসের কোচ হয়েছেন ম্যারাডোনা। আর জয় দিয়েই শুরু করেছেন এই নতুন অভিযান। ভিন্সিলো আগুলোর হ্যাটট্রিকে ম্যারাডোনার দল দোরাদোস পেয়েছে ৪-১ গোলের জয়।

৫৯ ও ৬১ মিনিটে দুটি গোল করেন আগুলো। এরপর একটি গোল শোধ করে দেয় তাপাকুলা। অবশ্য খেলা শেষ হওয়ার ৩০ মিনিট বাকি থাকতেই পেনাল্টি থেকে আরেকটি গোল করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন আগুলো। আর ৮৫ মিনিটে দলের পক্ষে শেষ গোলটি করেন আলোনসো এসকোবোজা। ডাগআউটে ম্যারাডোনাও ফেটে পড়েন উল্লাসে।

উত্তর-পশ্চিম মেক্সিকোর সিনালোয়া প্রদেশের ছোট ক্লাব দারাদোস। আগের কোচ ফ্রান্সিসকো গ্যামেজকে বহিষ্কার করার পর ডিয়েগো ম্যারাডোনাকে নতুন কোচ হিসেবে এনেছে ক্লাবটি।

এবারের লিগে খুব বাজে শুরুর পর বহিষ্কার করা হয়েছে গোমেজকে। প্রথম পাঁচটি ম্যাচের সম্ভাব্য ১৫ পয়েন্টের মধ্যে ক্লাবটি সংগ্রহ করতে পেরেছে মাত্র ৩ পয়েন্ট। ১৫ দলের লিগে তারা এখন আছে ১৩তম অবস্থানে।

ছোট একটা ভিডিওবার্তা দিয়ে কিংবদন্তি ম্যারাডোনাকে স্বাগত জানিয়েছিল ক্লাবটি। সেখানে তারা লিখেছিল, ‘মেক ইট এ ১০’। এই ১০ নম্বর জার্সি পরেই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন ম্যারাডোনা। ক্লাব ফুটবলেও বার্সেলোনা ও নাপোলিতে তাঁর গায়ে থাকত ১০ নম্বর জার্সি। সত্যিই ম্যারাডোনা যেন ক্লাবটিকে দশে দশ করে তোলার পরিকল্পনা নিয়েই নেমেছেন।